ট্রাম্প নীতির বিরুদ্ধে আবারো রাস্তায় ২০০ নগ্ন মডেল

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকেই বিশ্বে বিদ্বেষ ছড়িয়ে যাচ্ছেন, যার সর্বশেষ পরিনতি কাতার! এমনটাই মনে করেন আন্তর্জাতিক বিশ্লেষকরা। তাই এবার তার এসব নীতির বিরোধীতা করে ‘কারো সঙ্গে বিদ্বেষ নয়, সবার জন্যই ভালোবাসা’ এমন সব স্লোগান নিয়ে নিউইয়র্কে টাইমস স্কোয়ারের রাস্তায় দাঁড়িয়ে নগ্ন হলেন হয়েছিলেন ২০০ মডেল।

আর তাদের বডিপেইন্টিং করলেন নিউইয়র্কের বিখ্যাত ট্যাটু আর্টিস্ট অ্যান্ডি গোলাব। তার হাতের ছোঁয়ায় প্রতিটি মডেলরই নগ্ন শরীর হয়ে উঠেছে কালারফুল ক্যানভাস। সমাজের প্রতি ইতিবাচক বার্তা পৌঁছে দিতেই এমনটা করেছেন বলে দাবি ও নগ্ন মডেলদের। তবে সেখান দিয়ে যাওয়া অনেকেই এভাবে নগ্ন হওয়াকে দৃষ্টিকটু বলেও মনে করছেন। প্রায় চারঘন্টা ধরে চলেছে এই নগ্নতা।

এই প্রদর্শনী সম্পর্কে গোলাব বলেন, এই বডি পেইন্টিং গুলির মাধ্যমে পৌঁছে দেয়া হয়েছে বিশেষ বার্তা। রাষ্ট্রপতি নির্বাচনকে ঘিরে দেশের সাধারণ মানুষেরা তাদের অভিব্যক্তি প্রকাশ করেছে। এই বিশেষ বডি পেইন্টিং গুলির মধ্য দিয়ে দেয়া হয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ মেসেজ। এগুলির মধ্যে রয়েছে ‘আর্ট ইজ ফ্রী’, ‘ফ্রেন্ডস মেক দ্য ওয়ার্ল্ড গো অ্যারাউন্ড’, ‘মাই বডি মাই আর্ট’ এবং ‘আস্ক মি হোয়াই আই লাভ মাই বডি’। সূত্র: ডেইলি মেইল।