ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জমি রেজিষ্ট্রি’র টিপ বই উধাও

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কমিশনের মাধ্যমে জমি রেজিষ্ট্রি করতে গিয়ে দাতার আঙ্গুলের ছাপ গ্রহন বই (টিপ বই) উধাও হওয়ার ঘটনা ঘটেছে। বুধবার বিকালে উপজেলার বীরহলী গ্রামে এ ঘটনা ঘটে।

এ নিয়ে দফায় দফায় অভিযান পরিচালনা করা হলেও বৃহস্পতিবার সন্ধা পর্যন্ত হারিয়ে যাওয়া টিপ বইটি উদ্ধার হয়নি। পুলিশ বলছেন, চেষ্টা চলছে।

জানা যায়, বুধবার বিকালে কমিশনের মাধ্যমে উপজেলার বীরহলী গ্রামে জনৈক রাজা প্রফেসারের বাড়িতে জমি রেজিষ্ট্রি করতে যান পীরগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিস কতৃপক্ষ।

সেখানে দলিল সম্পাদন করার এক পর্যায়ে দেখতে পান দাতার আঙ্গুলের ছাপ নেয়ার বইটি(টিপ বই) নাই। অনেক খুঁজাখুজি করেও বইটি পাওয়া যায়নি। শেষে দলিল সম্পাদন না করেই ফিরে আসেন অফিস সহকারী মোস্তফা আলম ভুট্টু ও আফিস সহায়ক আশরাফুল

বিষয়টি অতি গোপনীয়তার সঙ্গে থানা পুলিশকে জানানো হয়। পুলিশ বইটি উদ্ধারের জন্য বীরহলী গ্রামে একাধিক বার অভিযান চালান কিন্তু তা উদ্ধার করতে পারেননি। পরে বুধবার রাতে থানায় লিখিত অভিযোগ দেন মোস্তফা আলম। বই উদ্ধারের বৃহস্পতিবারও কয়েক দফা চেষ্টা করেন থানা পুলিশ। তবে সফল হননি।

পীরগঞ্জ সাব-রেজিষ্ট্রি অফিসের অতিরিক্ত দায়িত্বে থাকা সাব-রেজিষ্টার আব্দুর রশিদ জানান, কমিশন করে তার অফিসের লোকজন ঐ গ্রামে জমি রেজিষ্ট্রির জন্য গিয়ে ছিলেন, তিনি যান নি। এ সময় দাতার আঙ্গুলের ছাপ গ্রহন বইটি (টিপ বই) হারিয়ে যায়।

বিষয়টি পুলিশ প্রশাসন সহ উদ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কতৃপক্ষের নির্দেশনা মতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, টিপ বইটি উদ্ধারের জন্য চেষ্টা করা হচ্ছে। উল্লেখ, অসমাপ্ত দলিলটি বৃহস্পতিবার বিকালে সাব-রেজিষ্ট্রি অফিসে সম্পাদন করা হয়েছে।