ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোমবার সকাল-সন্ধ্যা ধর্মঘট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নিরসন ও রাস্তা সংস্কারের দাবিতে সোমবার সকাল-সন্ধ্যা ধর্মঘটের ডাক দিয়েছে চট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতি ও শ্রমিক-পরিবহন ইউনিয়ন।

ধর্মঘট ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোনো ধরনের যাত্রী ও পণ্যবাহী যান চলাচল করবে না। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরদিন মঙ্গলবার দুপুর ১২টা থেকে প্রতিদিন তিন ঘণ্টা করে যান চলাচল বন্ধ থাকবে।

আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্যসচিব মৃণাল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, মহাসড়কে যানজট এখন ভয়াবহ আকার ধারণ করছে। এ অবস্থায় গাড়ি ছাড়া আর না ছাড়া একই কথা। যানজট নিরসন ও সড়ক সংস্কারের দাবিতে আমরা ধর্মঘট আহ্বান করেছি।

তিনি জানান, মঙ্গলবার থেকে প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চট্টগ্রাম অলংকার থেকে শুরু করে সীতাকুণ্ড, মিরসরাই, ফেনী, কুমিল্লা পর্যন্ত মহাসড়কে ঢাকামুখী কোনো গাড়ি ছাড়া হবে না।

ফেনীর ফতেপুর, মেঘনা সেতু, সীতাকুণ্ডের বড় দারোগাহাট স্কেলসহ বিভিন্ন স্থানে দুঃসহ যানজট নিরসনের দাবিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান মৃণাল চৌধুরী।

আন্তঃজেলা মালামাল পরিবহন ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক দীন মোহাম্মদ জানান, মহাসড়কে যানজট নিরসনের দাবিতে আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আমরাও পণ্যবাহী কোনো গাড়ি ছাড়ব না।

একই দাবিতে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গাড়ি না চালানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম ট্রান্সপোর্ট ব্যবসায়ী মালিক সমিতিও।