দিনাজপুরের বীরগঞ্জে ব্যাংক ডাকাতির ঘটনায় ৩ ডাকাত গ্রেফতার, লুণ্ঠিত মটরসাইকেল উদ্ধার

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা পৌরসভার ০৮ নং ওয়ার্ডে অবস্থিত গ্রামীন ব্যাংকের একটি শাখায় এক দুধর্ষ ডাকাতির ঘটনা ঘটে।

গত ইং-১০/০১/২০২৪ তারিখ ভোর অনুমার ০৪:০০ ঘটিকার সময় অজ্ঞাতনামা ০৯/১০ জনের সংঘবদ্ধ একটি ডাকাত দল বর্নিত গ্রামীন ব্যাংকে ঘটনার তারিখ ও সময় প্রবেশ করে ব্যাংকের নাইটগার্ড সিরাজুল ইসলামকে ধারালো অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে হাত,পা বেধে রেখে ডাকাত দলের সদস্য গন উক্ত ব্যাংকের ষ্টিলের আলমারি ও ক্যাবিনেটের ড্রয়ার ভেঙ্গে নগদ ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা এবং উক্ত ব্যাংকে কর্মরত অফিসারদের ব্যবহৃত ০৩ (তিন) টি মোটরসাইকেল যার মধ্যে ০১ টি ১৫০ সিসি পালসার ও ০২ টি ডিসকভার মোটরসাইকেল, এবং নাইটগার্ড সিরাজুল ইসলামের ব্যবহৃত ০১ মোবাইল সেট ও নগদ ১ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।

লুন্ঠিত মালামালের সর্বমোট মূল্য অনু: ৪,৩৯,০০০/-
উক্ত ঘটনার সংবাদ প্রাপ্তির সাথে, সাথেই বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব খোদাদাদ হোসেন ও বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

উক্ত ঘটনায় গ্রামীন ব্যংকের অফিসার মোঃ শহিদুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ০৯/১০ জন ডাকাত দলের বিরুদ্ধে একটি মামলা রুজু করেন যাহার মামলা নং ০৩ তারিখ ১১/০১/২০২৪ ইং ধারাঃ পেনাল কোর্ড ৩৯৫/৩৯৭ ধারা

বীরগঞ্জ থানা পুলিশ ডাকাতি ঘটনার পর হইতে লুন্ঠিত মালামাল উদ্ধার সহ ডাকাত দলের সদস্যদের সনাক্ত পূর্বক গ্রেফতারের জন্য বীরগঞ্জ থানার একাধিক টিম পুলিশি অভিযান পরিচালনা করে। অভিযানের এক পর্যায়ে অদ্য ইং- ১১/০১/২৪ তারিখ ভোরে উক্ত ডাকাতির সাথে জড়িত ০৩ জন ডাকাত সদস্য কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ডাকাতদের প্রাথমিক জিজ্ঞেসাবাদে তাদের দেওয়া তথ্য ও দেখানো মোতাবেক থানা পুলিশ লুন্ঠিত ০৩ টি মোটর সাইকেল উদ্ধার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামিরা হলেন মোঃ জামিল পিতা-মৃত রজব আলী, সাং-জগদল (হাটপুকুর), মোঃ হাবিবুর রহমান (৪০), পিতা-মৃত খোকা মিয়া, সাং-মুড়িওয়ালা (কেমাদিঘী), মোঃ আল আমিন (৩০), পিতা-মোঃ আক্কাছ আলী, সাং-জগদল, সর্ব থানা- বীরগঞ্জ, জেলা-দিনাজপুর।

দিনাজপুর পুলিশ সুপার জনাব শাহ্ ইফতেখার আহমেদ পিপিএম ও বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব খোদাদাদ হোসেনের সার্বিক দিক নির্দেশনায় বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমানের নেতৃত্বে এসআই শাহজাহান সিরাজ, এএসআই সিরাজুল আওলাদ উক্ত পুলিশ অভিযান পরিচালনা করেন।

অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যহত আছে মর্মে অফিসার ইনচার্জ মজিবুর রহমান জানান।

গ্রামীণ ব্যাংকে ডাকাতির ঘটনা সংঘটিত হওয়ার পরপরই পুলিশ তড়িৎ অভিযান পরিচালনা করে ০৩ জন ডাকাত গ্রেফতার সহ লুন্ঠিত ০৩ টি মোটরসাইকেল উদ্ধার করায় থানা পুলিশ বীরগঞ্জবাসীর প্রশংসায় ভাসছেন বলে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান সিরাজ জানান, গ্রেফতারকৃত ০৩ জন ডাকাত সদস্যকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। লুন্ঠিত মামলার আলামত ০৩ টি মোটরসাইকেল পুলিশ হেফাজতে আছে।