দুই বাংলায় শাকিব খানের এক বিরল রেকর্ড

এবারের ঈদে মুক্তি পেয়েছে শাকিব খানের দুটি ছবি ‘রাজনীতি’ ও ‘নবাব’। দেশের ১৬৪টি সিনেমা হলে চলছে তার ছবি। এর মধ্যে ১২৪টি সিনেমা হলে চলছে শাকিবের ‘নবাব’। ঈদের দিন মুক্তির পর এরই মধ্যে দুই বাংলার ইতিহাসে এক বিরল রেকর্ড গড়ে নবাবঘিরি দেখাল ‘নবাব’ ছবিটি। এক দিনেই এক হলেই ৪ লাখ ৬৫ হাজার টাকার টিকিট বিক্রি করে এই রেকর্ড গড়ল নবাব। যা এর আগে কখনো হয়নি।

বিষয়টি জানিয়েছে ছবিটির অন্যতম প্রযোজনাকারী প্রতিষ্ঠান বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া। তাদের ভেরিফাইড ফেসবুক পেইজে পোস্ট দিয়ে বিষয়টি জানানো হলেও সঙ্গত কারণে সেই হলের নাম প্রকাশ করেনি জাজ মাল্টিমিডিয়া।

গত বছর ঈদে মুক্তি পায় শাকিব খানের আরেকটি যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’। সেই বছরের মধ্যে ‘শিকারি’ ছিল ব্যবসাসফল। এ বছর ‘নবাব’ আগের বছরের ‘শিকারি’ ছবিকে ছাড়িয়ে যাবে বলে জানিয়েছে হল কর্তৃপক্ষ।

রাজধানীর মিরপুরে সনি সিনেমা হলের ম্যানেজার আবদুস সামাদ বলেন, ‘ঈদের থেকে ছবি হাউসফুল যাচ্ছে, আশা করি আট থেকে দশদিন ছবিটি এভাবে চলবে। দর্শকও ছবিটি দেখে ভালো মন্তব্য করছে, শাকিবের প্রশংসা করছে সবাই। আমার মনে হয়, এই ছবিটি ‘শিকারি’ ছবিকে ছাড়িয়ে যাবে। নিজেকে ছাড়িয়ে শক্ত অবস্থানে চলে যাচ্ছেন শাকিব।’

শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘নবাবে’ অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী শুভশ্রী। যৌথভাবে ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ।

এবার ঈদে মুক্তি পেয়েছে মোট তিনটি ছবি, যার মধ্যে ‘নবাব’ এনং ‘বস ২’ যৌথ প্রযোজনায় নির্মিত। অন্যদিকে দেশীয় প্রযোজনায় নির্মিত একমাত্র ছবি ‘রাজনীতি’। ‘রাজনীতি’তে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস।