দেবহাটায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

কোভিড-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিদের সম্পৃক্তি করি, নতুন ভাবে টেকসই বিশ্ব গড়ি” শ্লোগানকে সামনে রেখে দেবহাটায় ২৯ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২২ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার দেবহাটা উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বেসরকারি সংস্থা ডিআরআরএ’র সহযোগীতায় প্রতিবন্ধীদের নিয়ে আলোচনা সভা ও প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরন করা হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার বদরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুল লতিফ।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধির কুমার গাইন। অন্যান্যদের মধ্যে ডিআরআরএ’র কমিউনিটি মবিলাইজার করবী স্বর্ণকার, এপিটি আছাদুল হক, এসএনটি নিলুফার রহমান, কিশোরী প্রকল্পের কো-অডিনেটর মুজিবর রহমান, সিএম সুবর্ণা সুলতানা, এসসি গুলশান আরা, ডিপিও সদস্য রেশরা পারভীন সহ বিভিন্ন এলাকা থেকে শতার্ধীক প্রতিবন্ধী শিশু, কিশোর-কিশোরী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। এদিকে, সভা শেষে উপজেলার সকল প্রতিবন্ধীদের পক্ষ থেকে বিভিন্ন দাবি দাওয়া নিয়ে নির্বাহী অফিসারের হাতে স্মারকলিপি তুলে দেন প্রতিবন্ধী সাইমা খাতুন। সব শেষে সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে ৪জন প্রতিবন্ধী শিশুকে স্টান্ডিং ফ্রেম প্রদান করা হয়।