দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সৌদি আরবে চারদিনের সফর শেষে দেশের ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার দিনগত রাত দেড়টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইট ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

স্থানীয় সময় মঙ্গলবার বিকেল সোয়া ৪টায় জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী। সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দায় বাংলাদেশের কনস্যাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন ও সৌদি সরকারের প্রতিনিধিগণ বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে আরব ইসলামিক-আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে সরকারি সফরে গত ২০ মে প্রধানমন্ত্রী রিয়াদের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

সফরকালে শেখ হাসিনা মক্কার হারেম শরীফে (ক্বাবা) পবিত্র ওমরাহ পালন করেন এবং মদিনা শরীফে মহানবী হযরত মুহম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত করেন।

‘জয় আমাদেরই হবে’ এই স্লোগান নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং সম্মেলনে ৫৬ আরব ও মুসলিম দেশের নেতারা সন্ত্রাসবাদ মোকাবেলা ও জঙ্গিদের অর্থায়ন প্রতিরোধে পথ খুঁজে বের করার বিষয়ে আলোচনা করেন।