নওগাঁর পত্নীতলা উপজেলাকে “ভূমিহীন ও গৃহহীন ” মুক্ত ঘোষনা

নওগাঁর পত্নীতলা উপজেলাকে “ভূমিহীন ও গৃহহীন মুক্ত” উপজেলা হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ মার্চ) সকালে আশ্রয়ণ-২ প্রকল্পের আয়োজনে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ ঘোষণা দেন এবং চাবি ও দলিল হস্তান্তর উদ্বোধন করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসব ঘর পেয়ে বেজায় খুশি উপকারভোগীরা। জমিসহ দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর, টয়লেট, রান্নাঘর, ইউটিলিটি স্পেস, টিউবওয়েল ও বিদ্যুৎ সুবিধা পেয়ে খুশিতে আত্মহারা পিছিয়ে থাকা এসব নিম্ন আয়ের মানুষ। অনেক পরিবার ঘর পেয়ে তাদের নতুন স্বপ্ন বুনতে শুরু করেছেন। সকলেই বঙ্গবন্ধু কন্যার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করছেন।

উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ এর সভাপতিত্বে পত্নীতলা প্রান্তে সংযুক্ত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফফার, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজিজুল কবির এর সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শোয়েব খান,
পত্নীতলা থানা অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব,উপজেলা সাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ খালিদ সাইফুল্লাহ্ , উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র দেব ,নওগাঁ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিক ছোটন (যমুনা টিভি) সহ স্থানীয় সাংবাদিক ,সুধীজন ও বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১ম,২য় ও ৩য় পর্যায়ে যথাক্রমে ১১৪, ১১৭,৮১ টি সর্বমোট ৩১২ টি “ক” শ্রেণির পরিবারকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নিয়ে আসা হয়েছে এবং “সিধাতৈল গুচ্ছগ্রাম” প্রকল্পে ৫০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।নওগাঁ জেলার পত্নীতলা উপজেলায় ৪র্থ
পর্যায়ে মোট ১৪৬ টি পরিবারকে পুনর্বাসনের মাধ্যমে পত্নীতলা উজেলাকে “ভূমিহীন ও গৃহহীন” মুক্ত ঘোষনা করা হয়েছে।তবে এর পরেও যদি কোন ভূমিহীন ও গৃহহীন থাকে তাদের জন্য পুনর্বাসন প্রক্রিয়া চালু থাকবে বলে জানান প্রধানমন্ত্রী।