নওগাঁয় অপহরণের দুই মাস পর স্কুলছাত্রী উদ্ধার, গ্রেপ্তার-২

নওগাঁর মহাদেবপুর থেকে অপহরণের দুই মাস পর স্কুলছাত্রী উদ্ধার। এ ঘটনায় অপহরণকারী চক্রের মূলহোতা মোঃ হাসিবুল ইসলাম (২০) ও মোঃ হাসান আলী (৪২) নামের দুই জনকে জেলার বদলগাছী উপজেলার গোবরচাঁপা এলাকা হতে গ্রেপ্তার করেছে র‍্যাব।

অপহৃত স্কুলছাত্রী মোসাঃ অন্তরা খাতুন (১১) জাহাঙ্গীরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির একজন শিক্ষার্থী। র‍্যাব-৫, সিপিসি-৩ জানান, জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে শুক্রবার (৯ ডিসেম্বর) পূর্ব রাত আড়াই টার দিকে জেলার বদলগাছী উপজেলার গোবরচাঁপা এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের মূলহোতা উপজেলার চক গোবিন্দ গ্রামের মোঃ হাসান আলীর ছেলে মোঃ হাসিবুল ইসলাম ও মোঃ শহিদ হোসেনের ছেলে মোঃ হাসান আলীকে গ্রেপ্তার করে।

র‍্যাব আরোও জানায়, গত ১০ অক্টোবর ভিকটিম মোছাঃ অন্তরা খাতুন ও তার মা মোছাঃ রাজিয়া সুলতানা বাড়ি থেকে অটো চার্জার ভ্যানে জাহাঙ্গীরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে মোঃ হাসিবুল ইসলামসহ আরও দুইজন মিলে অন্তরা খাতুনের মাকে আঘাত করে তাকে অপহরণ করে সিএনজি চালিত অটোরিকশাতে উঠিয়ে অজ্ঞাত নামক স্থানে আত্মগোপন করে।

এ ব্যাপারে গত ১২ অক্টোবর অপহৃতের বাবা মোঃ আলম হোসেন বাদী হয়ে মহাদেবপুর থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।

দীর্ঘদিনেও পুলিশ আসামী গ্রেফতার করতে না পারায় বাদী আসামী গ্রেফতার ও তার মেয়েকে উদ্ধার করার জন্য জয়পুরহাট র‍্যাব ক্যাম্পে আবেদন করে। আবেদন পেয়ে র‍্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক বিষয়টি আমলে নিয়ে তথ্য প্রযুক্তি ও লোকাল সোর্সের মাধ্যমে ভিকটিম ও অভিযুক্তদের অবস্থান সনাক্ত করে র‍্যাবের অপারেশন টিম ঘটনাস্থলে গিয়ে ভিকটিমকে উদ্ধারপূর্বক এ চক্রের মূলহোতাসহ ২ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

শুক্রবার সন্ধ্যায় যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে মহাদেবপুর থানায় জিডি মূলে গ্রেফতারকৃত আসামীদের হস্তান্তর করে।