নওগাঁয় কমিউনিটি ক্লিনিকের ওষুধ কালোবাজারে বিক্রি দায়ে আটক ২

নওগাঁর মান্দায় কমিউনিটি ক্লিনিকের ওষুধ কালোবাজারে বিক্রির সময় দুইজনকে আটক করেছে পুলিশ।
সোমবার (২৭ জুন) বিকালে উপজেলার ফেরিঘাট ব্রীজ এলাকায় একটি গোডাউন থেকে তিন কার্টুন সরকারি ওষুধসহ তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, সোহেল রানা (৩২) ও মাহাবুর হোসেন (৪৮)। সোহেল রানা উপজেলার তুড়–ক গ্রামে কমিউনিটি ক্লিনিকে হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদে কর্মরত আছেন। তিনি তুড়–ক গ্রামের মুক্তিযোদ্ধা সালাউদ্দিনের ছেলে। এ ছাড়া আটক মাহাবুর রহমান দক্ষিণ পারইল গ্রামের মৃত সাখাওয়াত হোসেন মন্ডলের ছেলে। তার সিমেন্টের গোডাউন থেকে কমিউনিটি ক্লিনিকের বরাদ্দকৃত তিন কার্টুন ওষুধ উদ্ধার করে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আটক সোহেল রানা তুড়–কগ্রাম কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি পদে কর্মরত আছে। গত শনিবার ওই ক্লিনিকের অনুকূলে বরাদ্দকৃত ওষুধ হাসপাতালের স্টোররুম থেকে উত্তোলন করেন সিএইচসিপি সোহেল রানা।
মান্দা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ফেরিঘাটের পূর্বপাশে সিমেন্টের একটি গোডাউনে উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে অভিযান চালিয়ে কমিউনিটি ক্লিনিকের ওষুধগুলো উদ্ধার করা হয়। এ সময় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সিএইচসিপি সোহেল রানা ও গোডাউন মালিক মাহাবুর রহমানকে আটক করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিজয় কুমার রায় বলেন, কমিউনিটি ক্লিনিকের ওষুধগুলো সিমেন্টের ওই গোডাউনে কীভাবে গেল তা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। এ বিষয়ে সিএইচসিপি সোহেল রানার বিরুদ্ধে সাময়িক বরখাস্তের সুপারিশ করে পত্র দেওয়া হবে।