নরসিংদীতে ঢাকা—সিলেট মহাসড়কে বিএনপির অবরোধ বিরোধী শান্তি সমাবেশ করেছে আওয়ামীলীগ

নরসিংদী রায়পুরা উপজেলায় মরজাল বাসস্ট্যান্ড এলাকায় ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিএনপি—জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হরতাল—অবরোধ বিরোধী শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ নভেম্বর) বিকেলে মরজাল বাসস্ট্যান্ডে ঢাকা—সিলেট মহাসড়কে এ উপলক্ষে আয়োজিত শান্তি সমাবেশে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন অপু, মদনের বাড়ির শহিদ, মঙ্গল মিয়া, ফারুক মিয়া, সোহেল মিয়া, হাসান মিয়া, শফিকুল ইসলাম, আরিফ মিয়া ও আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা এসময় উক্ত কর্মসূচিতে যোগদান করে। পরে উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ঢাকা—সিলেট মহাসড়কে একটি বিক্ষোভ মিছিল করে। মিছিলটি ঢাকা—সিলেট মহাসড়কের বটিয়ারাহতে ঢাকা—সিলেট মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানগুলো পদক্ষিণ শেষে মসজিদ এলাকার সামনে এসে শেষ হয়।

মরজাল এলাকার ঢাকা—সিলেট মহাসড়কের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, বিএনপি ঘোষিত সকাল—সন্ধ্যা হরতাল—অবরোধের বিরুদ্ধে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের অন্যান্য নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে সমাবেশপালন করছেন। আইন—শৃঙ্খলা বাহিনীকে মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে টহল দিতেও দেখা গেছে। ঢাকা—সিলেট মহাসড়কে এদিন দূরপাল্লার বাস সহ যান চলাচল করতে দেখা যায়নি। তবে, সিএনজি অটো—রিকসা ও দুয়েকটি প্রাইভেট গাড়ী চলতে দেখা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা—সিলেট মহাসড়কের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা বা দাঙ্গা—হাঙ্গামার খবর পাওয়া যায়নি। হরতালের পক্ষে কোথাও কোনো পিকেটিং হয়নি।

এ বিষয়ে রায়পুরা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন অপু জানান, মরজাল ইউনিয়ন এলাকায় যেকোন ধরনের নাশকতামূলক কার্যক্রমের বিরুদ্ধে আমরা সোচ্চার আছি।বিএনপি—জামায়াতের যেকোনো ধরনের নাশকতামূলক অপতৎপরতা প্রতিহত করতে এবং জনগণের জানমাল রক্ষায় হাজার হাজার নেতাকর্মী নিয়ে মাঠে আছি। ঢাকা—সিলেট মহাসড়কের বিভিন্ন এলাকায় আমরা শান্তিপূর্ণ মিছিল—সমাবেশ করেছি। আমরা যথেষ্ট সতর্ক আছি। আন্দোলনের নামে কোনো নৈরাজ্য করলে বিএনপিকে দাতভাঙা জবাব দেওয়া হবে।

আওয়ামীলীগ কর্মী শহিদ তার বক্তব্যে বলেন, বিএনপি—জামায়াতের সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ কর্মসূচি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্ব মুহূর্ত পর্যন্ত অব্যাহত থাকবে।
অপর এক আওয়ামী কর্মী ইসমাইল জানান, বিএনপি—জামায়াত অপশক্তি তথাকথিত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে, সেজন্য আমরা মরজালের কর্মীরা সজাগ আছি। আমাদের এলাকায় বিএনপির কোনো নাশকতামূলক কর্মকান্ড করতে দেওয়া হবে না।