নরসিংদীতে বিএনপির আহবায়ক খায়রুল কবীর খোকনের বাসভবনে অগ্নিসংযোগ

নরসিংদী জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রিয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) রাত নয়টার দিকে শহরের চিনিশপুর এলাকার বাসভবনে এই ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণার পর এই আগুনের ঘটনা ঘটে। ঠিক কী কারণে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে তা তাৎক্ষনিকভাবে নিশ্চিত করতে পারেনি পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাত ৯টার দিকে একদল দুর্বৃত্ত মশাল মিছিল নিয়ে চিনিশপুর এলাকায় খায়রুল কবীর খোকনের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের গেইট ভেঙ্গে ভেতরে ঢুকে। এসময় বাসভবনের নীচতলার জানালার গ্লাস ভেঙ্গে অগ্নিসংযোগ করে পালিয়ে যায় তারা। খবর পেয়ে নরসিংদী দমকল বাহিনীর সদস্যরা আধা ঘন্টার মধ্যেই আগুন নিভাতে সক্ষম হয়। এতে বাসভবনের অফিসের জানালা, গ্লাস ও চেয়ারসহ বেগম খালেদা জিয়া ও জিয়াউর রহমানের ছবি আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী। এসময় তিনি খায়রুল কবীর খোকনের বাসভবনে আগুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দায়ীদের বিরদ্ধে আইনশৃক্সখলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে বৃহস্পতিবার জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দলীয় কোন্দলের জেরে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে কী না সেটিও সন্দেহের মধ্যে রয়েছে বলে জানান তিনি।

খায়রুল কবীর খোকনের বাসভবনের কেয়ারটেকার কাজল মিয়া বলেন, একদল দুর্বৃত্ত মশাল মিছিল নিয়ে বাসভবনে ঢুকে আগুন লাগিয়ে পালিয়ে যায়। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তাদের চিনতে পারিনি। এসময় আমাকে সামনে পেলে মারধর করতে পারে এমন আশংকায় আমি লুকিয়ে ছিলাম।

নরসিংদী দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী বলেন, খবর পাওয়ার সাথে সাথে আগুন নেভানো হয়েছে। বড় ধরণের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী বলেন, বাসভবন হলো মানুষের নিরাপদ আশ্রয়, সেখানে যদি এমন অগ্নিসংযোগের ঘটনা ঘটে সেটি আতংকিত হবার মত ঘটনা। জেলা ছাত্রদলের কমিটি ঘোষণার পর আজ আগুনের ঘটনাকেও সন্দেহজনক মনে করেন তিনি।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, কে বা কারা মশাল মিছিল নিয়ে গিয়ে বাসভবনের নীচতলায় অগ্নিসংযোগ করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।