নেত্রকোণার মদনে বিএনপির সভাপতি সম্পাদকসহ ৭৩ নেতা কর্মী জামিনে মুক্ত

নেত্রকোনার মদনে পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় দূটি মামলার এজাহারভুক্ত ৭৩ জন বিএনপি নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছেন।

বুধবার (৯ নভেম্বর) সকালে এসকল নেতাকর্মীরা মুক্তি পেলে
বিএনপির পক্ষ থেকে কারামুক্ত নেতাকর্মীদের বটতলা বাজারে ফুলের মালা পড়িয়ে সংবর্ধনা জানানো হয়। তাঁদের বরণ করে নিতে মোটরসাইকেল শোভাযাত্রাও করেন উপজেলার নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি যুবদলের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন রিপন ও উপজেলা বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

দলীয় নেতাকর্মী ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ৩১ আগস্ট সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মদন উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা ভিক্ষুক মিছিলের জন্য চানগাও ইউনিয়নের শাহপুর ঈদগা মাঠে জড়ো হয় ।বিএনপি নেতা কর্মীদের দেখে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও একই স্থানে জড়ো হতে থাকলে দু পক্ষের মাঝে উত্তেজনার এক পর্যায়ে সংঘর্ষ বাধে । পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করলে এতে বিএনপি ও আওয়ামী লীগের ১৭ নেতাকর্মী আহত হয় । এ ঘটনা পুলিশের এসআই দেবাশীষ দত্ত বাদী হয়ে বিএনপি’র ২৯ জন নেতা কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞনা ২৩০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

অপরদিকে এঘটনা কে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা ইসলাম উদ্দিন বাদি হয়ে ৭৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞতানামা ১৬০ জনকে আসামি করে আরেকটি মামলা দায়ের করেন । বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শফিউল হক কিরণ।