নোবিপ্রবিতে অর্থনীতির ১৪ ব্যাচের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অর্থনীতি বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ‘OIKONOMIA FEST V-8’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে দিনব্যাপী এটি অনুষ্ঠিত হয়।

বিদায় অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মুহাইমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, অধ্যাপক ড. আনিসুজ্জামান রিমন ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন। এছাড়াও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উক্ত বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসময় বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্মৃতিচারণমূলক বক্তব্য দেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বিদায়ী ব্যাচকে ক্রেস্ট প্রদান ও আগামী দিনের পথচলায় শুভকামনা জানান এবং অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন বিভাগের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, অর্থনীতি বিভাগ নোবিপ্রবির অন্যতম গুরুত্বপূর্ণ সফল একটি বিভাগ। এ বিভাগের শিক্ষার্থীরা ভালো ফলাফলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জনের পাশাপাশি কর্মজীবনেও সফল হচ্ছে। তিনি বিদায়ী ব্যাচকে সময় নষ্ট না করে সামনের সময়কে কাজ লাগাতে বলেন এবং দেশ ও জাতির কল্যানে কাজ করতে বলেন। বর্তমান শিক্ষার্থীদেরও ভালো ফলাফলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখার অনুরোধ করেন নোবিপ্রবি উপাচার্য।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির ধারাবাহিকতায় অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা তাদের যোগ্যতা ও মেধা দিয়ে দেশের অর্থনীতি ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি আরো উজ্জ্বল করবে। অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা দেশে-বিদেশে তাদের যোগ্যতার স্বাক্ষর রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

পরবর্তীতে সংবর্ধনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।