নোয়াখালীতে ভূয়া এনএসআই অফিসার আটক করেছে ডিবি

এইচ.এম আয়াত উল্যা, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়ন থেকে মো. হাসিবুর রহমান রায়হান (২৮) নামের এক ভূয়া এনএসআই অফিসারকে আটক করেছে গোয়েন্দা পুলিশ ডিবি। এসময় তার কাছ থেকে এনএসআই’এর একটি নকল আইডিকার্ড ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

সোমবার দুপুর ১২টার দিকে কাবিলপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটককৃত মো. হাসিবুর রহমান রায়হান ওই গ্রামের সফিকুর রহমানের ছেলে। এনএসআই নোয়াখালী কার্যালয় সূত্রে জানা গেছে, হাসিবুর রহমান বেশ কিছুদিন ধরে নিজেকে রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)’এর জুনিয়র ফিল্ড অফিসার পরিচয় দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) এলাকায় জরিপের কাজ করে আসছিল। এসময় সে সম্ভাব্য প্রার্থীদের মাঠ পর্যায়ে কি গ্রহণযোগ্যতা আছে তা নিয়ে সদর দপ্তরে ভালো রিপোর্ট করবে বলে প্রার্থী ও নেতাদের থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়।

এছাড়াও সে বিভিন্ন মাদক ব্যবসায়ী ও সিএনজি অটোরিকশা স্ট্যান্ডগুলো থেকেও চাঁদা আদায় করে আসছিল। পরে এমন সংবাদের ভিত্তিতে দুপুরে নোয়াখালী গোয়েন্দা পুলিশের একটি দল কাবিলপুর এলাকায় অভিযান চালিয়ে একটি নকল আইডিকার্ড ও একটি মোটরসাইকেল’সহ তাকে আটক করে।