নোয়াখালীর চাটখিলে এক্টিভ ফাউন্ডেশনের আর্থিক সহায়তার চেক বিতরণ

নোয়াখালীর চাটখিলে এক্টিভ ফাউন্ডেশন ও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির সাধারণ জনগণের মাঝে তিন লক্ষ পনেরো হাজার পাঁচশ টাকার আর্থিক সহায়তার চেক বিতরণ করেন।

বৃহস্পতিবার (১৩ই এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় তার নিজ গ্রাম মলংমুড়ীতে উপজেলার ৯ টি ইউনিয়ন ও পৌরসভার দুস্থ অসহায় মানুষের মাঝে আর্থিক সহায়তার এই চেক বিতরণ করা হয়।

চাটখিল মহিলা ডিগ্রি কলেজের ভাইস প্রিন্সিপাল ও চাটখিল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফারুক সিদ্দিকী ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্টিভ ফাউন্ডেশন ও চাটখিল উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান দেওয়ান বাবর, পৌরসভার সাবেক প্যানেল মেয়র আহসান হাবিব সমির, পাঁচগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুণ।

উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক বখতিয়ার শিকদার, জেলা প্রেসক্লাবের বর্তমান সভাপতি, সাধারণ সম্পাদকসহ জেলা এবং সোনাইমুড়ী ও চাটখিল উপজেলা সাংবাদিক ফোরাম, চাটখিল প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিশেষ অতিথিরা এক্টিভ গ্রুপ ও এক্টিভ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও চাটখিল উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবিরের ইতোমধ্যে নেওয়া বিভিন্ন মানবসেবামূলক কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন এবং আগামী দিনে নোয়াখালী-১ আসনের সাংসদ হিসেবে দেখার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, জাহাঙ্গীর কবির ইতোমধ্যে এই ফাউন্ডেশনের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে বিভিন্ন স্তরে মেধা ভিত্তির ব্যবস্থাসহ প্রাথমিক বিদ্যালয়ের মান উন্নয়নে বিদ্যালয়গুলোকে মানের দিক থেকে ‘এ’ ক্যাটাগরিতে উত্তরণের কাজ করেন। এছাড়া দলীয় নেতাকর্মী, সাধারণ মানুষ ও দুস্থ অসহায় মানুষের মাঝে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। রমজানে অত্র উপজেলায় বিশ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, ইফতার, ঈদ সামগ্রী ও নগদ অর্থ প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব জাহাঙ্গীর কবির বলেন, ‘ যাতে এইভাবে জীবনের শেষ পর্যন্ত মানব সেবা করে যেতে পারি এবং আপনাদের মাঝে থাকতে পারি, সকলের কাছে সেই দোয়া প্রত্যাশা করি । ‘তিনি আরো বলেন, আমি তাকওয়া ও খোদা ভীরুতার সাথে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছি এবং বাকি জীবন এইভাবে করে যেতে চাই।
অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন।