পটুয়াখালীর কলাপাড়ায় বৃষ্টির মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ, চরম দুর্ভোগ

পটুয়াখালীর মহিপুরে ৩১ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। সোমবার সকাল সাড়ে দশটায় মহিপুর থানার সদর ইউপির কলোনিতে পানি উন্নয়ন বিভাগের জমিতে গড়ে ওঠা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মুনীরা কায়ছান। এসময় মহিপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। তবে স্থানীয়দের অভিযোগ, কোন প্রকার নোটিশ ছাড়াই বৈরী আবাহওয়ার মধ্যে তাদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বর্তমানে তারা খোলা আকাশের নিচে মালামাল নিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন। স্থানীয় বাসিন্দা ভুক্তভোগী শাহ-আলম হাওলাদার জানান, হঠাৎ করে গতকাল পানি উন্নয়ন বিভাগের কর্মকর্তারা এসে ৩১ টি ঘর দাগ দিয়ে চিহ্নিত করে গেছে। এরপর কোন কিছু না বলেই আজ উচ্ছেদ করে দিয়েছে। তবে উচ্ছেদের সময় আমরা ৬ একর জমির সরকার থেকে পত্তন পাওয়া কাগজ দেখিয়েছি। তাতেও কোন কাজ হয়নি। অপর ভুক্তভোগী অশোক শীল জানান, অন্তত পক্ষে এই বৃষ্টির মধ্যে আমাদের উচ্ছেদ না করেও পারতো। আমরা এখন খোলা আকাশের নিচে খুব কষ্ট করছি।
তবে কলাপাড়া পানি উন্নয়ন বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শওকত ইকবাল মেহেরাজ জানান, তারা আমাদের একটি ভ‚য়া কাগজ দেখিয়েছি। তাদের এ কাগজের কোন ভিত্তি নাই। এছাড়া এর আগে তাদের স্থাপনা সরিয়ে নিয়ে যেতে বেশ কয়েকবার নোটিশ দেয়া হয়েছে।
পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মুনীরা কায়ছান জানান, পানি উন্নয়ন বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।