পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পাথর-বালু উত্তোলণে তিন ব্যক্তির কারাদন্ড

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বালাবাড়ী কালিতলা ডাহুক নদীর সেতু সংলগ্ন স্থানে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণের দায়ে তিন জনকে ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে।

সোমবার (২৯ মে) দুপুরে উপজেলার শালবাহান ইউনিয়নের ডাহুক নদীর কালিতলা ব্রিজ সংলগ্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকালে এই কারাদন্ড প্রদান করা হয়।

জানা যায়, উপজেলার শালবাহান ইউনিয়নের বালাবাড়ী কালিতলা নামক এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকালে ডাহুক নদীর কালিতলা ব্রীজ সংলগ্ন স্থান হতে রাস্তা ও ব্রীজের ক্ষতিসাধন করে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ করাকালীন সময়ে হাফিজার রহমান, খাদেমুল ইসলাম ও আবু তাহের নামের তিন ব্যক্তিকে ঘটনাস্থলে আটক করা হয়। আটককৃত তিন জনকে তাৎক্ষনিক বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক সাত দিনের কারাদন্ড প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন, বুড়াবুড়ি ইউনিয়নের ডাহুকগুচ্ছ গ্রামের মোস্তফা কামালের পুত্র আবু তাহের (২০), হারাদিঘী গ্রামের হবিবর রহমানের পুত্র হাফিজার রহমান (২৭) এবং সরকারপাড়া গ্রামের মফিজুল ইসলামের পুত্র খাদেমুল ইসলাম (২৫)। এছাড়াও, ঘটনাস্থল হতে পাথর ও বালুসহ ৩টি ট্রলি জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এ দন্ডাদেশ প্রদান করেন।

এ সময় শালবাহান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আশারাফুল ইসলাম, তেঁতুলিয়া মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আসিফ ইকবালসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা জানিয়েছেন।