পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ‘দরিদ্রের সাথী’ সংগঠনের ঈদ উপহার বিতরণ

সর্বউত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ‘দরিদ্রের সাথী’ নামক একটি সামাজিক সংগঠনের ঈদ-উল ফিতর উপলক্ষে খাদ্য সামগ্রী হিসেবে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের কালদাসপাড়া গ্রামে এই ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় সংগঠনের প্রধান উপদেষ্টা ও তেঁতুলিয়া শাখার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) কর্মচারী মোঃ নাহিদ পারভেজ এর সার্বিক তত্বাবধানে এবং সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আয়োজিত ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনের সাধারন সম্পাদক ওমর ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো: আবু সাহিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ জুলফিকার আলী, সহ-সভাপতি আমিনার রহমান দিপু, সমাজ কল্যাণ সম্পাদক আরিফুল ইসলাম-১, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইমাম হাসান, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মতিরুল ইসলাম, স্বাধীন, হযরত মোঃ সুলাইমান প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন- স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ঈদ উপহার গ্রহনকারীগণ।

‘দরিদ্রের সাথী’ নামক এই সামাজিক সংগঠনটি ওই ইউনিয়নের কালদাসপাড়া বালাবাড়ি, নাওয়াগছ বালাবাড়ি, কালদাসপাড়া ডাংগী বালাবাড়ি, চৌধুরীপাড়া, শিলাইকুঠি, নাওয়াপাড়া, বন্দিভিটা, রাজুগছ, কাটাপাড়া ও নারায়নগছ গ্রামের অসহায় হতদরিদ্র ৬০ জনকে খাদ্য সামগ্রী ঈদ উপহার হিসেবে বিতরণ করেন। জানা যায়, ঈদ উপহারের খাদ্য সরুপ সয়াবিন তেল, লাচ্ছা সেমাই, চিনিগুঁড়া চাল, চিনি ও দুধ পাউডার বিতরণ করেন।

সংগঠন সূত্রে জানা যায়, ‘সংগঠনের প্রত্যেকটি সদস্যদের টাকা দিয়ে অসহায় এবং গরীব মানুষদের মাঝে প্রতি বছরের ন্যায় এবারও ঈদ উপহার বিরতণ করছেন। সংগঠনটির লক্ষেই হচ্ছে অসহায় মানুষের সেবা করা।’ এছাড়াও বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনের সদস্যগণ।

উল্লেখ্য, ‘দরিদ্রের সাথী’ এই সংগঠনটি চালু হওয়ার পর থেকে অসহায় এবং গরীব লোকদেরকে সহযোগিতা করে আসছে। এই সংগঠনের প্রায় প্রতিটি সদস্যই তরুণ প্রজন্মের। তাদের সকলের সহযোগিতায় এই সংগঠনকি এগিয়ে যাচ্ছে বলে জানা গেছে।