শচীন টেন্ডুলকারের জন্মদিনে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের মহা উপহার, আপ্লুত লিটল মাস্টার

সংযুক্ত আরব আমিরশাহী এক বিশেষ অনুষ্ঠানে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের একটি স্ট্যান্ড শচীন তেন্ডুলকারের নামে পরিবর্তন করে তাকে সন্মান জানায়।

ভারত তথা আন্তর্জাতিক ক্রিকেটের কিংবদন্তি ক্রিকেটার শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar) সোমবার ৫০ বছরে পদার্পণ করেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তাকে শুভেচ্ছা জানান একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ও সংস্থা। এইদিন সংযুক্ত আরব আমিরশাহী (UAE) এক বিশেষ অনুষ্ঠানে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের একটি স্ট্যান্ড শচীন তেন্ডুলকারের নামে পরিবর্তন করে তাকে সন্মান জানায়।

সোমবার সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত একটি বিশেষ অনুষ্ঠানে মাস্টার ব্লাস্টারের ৫০তম জন্মদিন উদযাপনের সময় স্ট্যান্ডটির উদ্বোধন করা হয়। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের পশ্চিমদিকের স্ট্যান্ডের নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘শচীন টেন্ডুলকার স্ট্যান্ড’।

১৯৯৮ সালে ২২ এপ্রিল ভারত, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে ত্রিদেশীয় সিরিজে শচীন ১৪৩ রান করেন। ঠিক তার দুইদিন পর এই সিরিজের ফাইনালে তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে আবার ১৩৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন যা ‘মরুভূমির ঝড়’ হিসাবে উল্লেখ করা হয়। এই ঘটনারও এইবছর ২৫ তম বর্ষ পূরণ হলো। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে ৩৪টি স্টেডিয়ামে টেন্ডুলকারের ৪৯ শতরান আছে।