পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মতবিনিময় সভা পালিত

পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলায় জঙ্গীবাদ, সন্ত্রাস ও নাশকতা এবং মানব পাচার, মাদক দ্রব্য, বাল্যবিবাহ, দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত, মানসম্মত শিক্ষা সংক্রান্ত, করোনা প্রতিরোধে করণীয় ও ডেঙ্গু রোধ সংক্রান্ত জন উদ্বুদ্ধকরণ বিষয়ক মতবিনিময় সভা পালিত  হয়েছে।

সোমবার (২৩ আগস্ট ২০২১) বেলা ১১টায় উপজেলার সদর ইউনিয়ন পরিষদ হলরুমে চেয়ারম্যান কাজী আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জহুরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, তেঁতুলিয়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আবু ছায়েম মিয়া, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, সুলতানা রাজিয়া, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল প্রমুখ। এছাড়াও প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, উপজেলার প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জহুরুল ইসলাম বক্তব্যে বলেন- জঙ্গীবাদ, সন্ত্রাস ও নাশকতা এবং মানব পাচার, মাদক দ্রব্য, বাল্যবিবাহ, দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত, মানসম্মত শিক্ষা সংক্রান্ত, করোনা প্রতিরোধে করণীয় ও ডেঙ্গু রোধসহ তেঁতুলিয়া উপজেলার পর্যটন উন্নয়ন, প্রধানমন্ত্রীর আশ্রয়নসহ দেশের দুইটি অঞ্চলকে মাদকমুক্ত করার জন্য সিদ্ধান্ত নিয়েছেন সরকার।

এ দুটি অঞ্চলের মধ্যে একটি হচ্ছে পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর অপরটি কক্সবাজার, টেকনাফ। সরকারের এ সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য সবার সহযোগিতা প্রয়োজন। এ সময় সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইলেকট্রনিক সরঞ্জাম বিতরণ করা হয়।