পঞ্চগড়ে পাঞ্জাবির ওপর বোরকা পরে প্রেমিকার সাক্ষাতে গিয়ে মসজিদের ইমাম আটক

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় পাঞ্জাবির ওপর বোরকা পরে প্রেমিকার সাক্ষাতে গিয়ে মসজিদের তরুণ ইমাম ও হাফেজ রানা বাবু ওরফে হাসান জামিল (২৫) কে আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

রানা বাবু ওরফে হাসান জামিল দিনাজপুর জেলার বিরল উপজেলার ৮নং ধর্মপুর ইউপির হাজিপাড়া গ্রামের আব্দুল রউফ এর ছেলে।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার ৭নং দেবনগড় ইউপির ঝালিংগীগছ গ্রামে পাঞ্জাবির ওপর বোরকা পরা অবস্থায় প্রেমিকার বাড়ির আশপাশে লুকোচুরি করার সময় লোকজন দেখা মাত্রই দৌড়িয়ে পালাতে চেষ্টা করলে এলাকাবাসি তাকে আটক করেন।
পরে ইউনিয়ন পরিষদে নিয়ে গেলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিনউল হক মহসিন ‘প্রেমিকার সঙ্গে দেখা করার জন্য সেই বোরকা পরা প্রেমিক রানা বাবু’কে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের হাতে স্বপর্দ করেন।

শুক্রবার তেঁতুলিয়া মডেল থানা তাকে ফৌজদারি কার্যবিধির ১৫১ ধারা মতে পঞ্চগড় কারাগারে প্রেরণ করেন।

সরেজমিনে গিয়ে ও এলাকাবাসি সূত্রে জানা যায়, রানা বাবু ৩ থেকে ৪ মাস আগে ঝালিংগীগছ গুচ্ছ গ্রাম জামে মসজিদের ইমামের দায়িত্ব গ্রহন করেন।
সে ঝালিংগীগছ গ্রামের ‘ম’ আদ্যাক্ষরের এক ব্যক্তির বাড়িতে অবস্থান করতেন। সেই বাড়ির বউয়ের সঙ্গে প্রেমের টানটান ভাব বুঝা গেলে তাকে সেই বাড়ি থেকে বের করে দেয়া হয়। পরে সে ঝালিংগীগছ গুচ্ছ গ্রামের তসলিমের বাড়িতে বসবাস করেন। বসবাসের একপর্যায় ওই দিন রাতে প্রেমের টানে সে তার প্রেমিকার সঙ্গে দেখা করার জন্য লুকোচুরি করার সময় কিছু লোক দেখে দৌড়ায়ে পালাতে দেখলে এলাকাবাসি তাকে ধরে ফেলে। এতে এলাকার লোকজন তার বোরকা মুখের পর্দা খুলে দেখে মহিলা নয় যেন মসজিদের ইমাম। তৎক্ষণাত বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে এলাকাবাসি বলেন, একজন হাফেজ হয়ে এই ধরণের কাজ করা ইসলাম অপমাননাকর বিষয়। এতদিন কার পিছনে নামাজ পড়েছে আল্লাহর কাছে অজানা সেই ভূলের ক্ষমার জন্য আবেদন জানিয়েছেন।
এলাকাবাসি আরও জানান, এরপর থেকে তারা যাচাই-বাছাই করে মসজিদে ইমাম নিযুক্ত করবেন।

এ ব্যাপারে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া বলেন, আমলযোগ্য অপরাধ অনুষ্ঠানের পরিকল্পনা ও ষড়যন্ত্রের খবর জানতে পেরে এলাকাবাসি ও ইউপি চেয়ারম্যানের কাছ থেকে রানা বাবুকে থানায় নিয়ে এসে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছেন।