পটুয়াখালীর কলাপাড়ায় কেন্দ্রীয় শ্রমীক লীগ নেতার উপর হামলা

পটুয়াখালীর কলাপাড়ায় কেন্দ্রীয় শ্রমীক লীগ নেতা মাসুম বিল্লাহ’র (৩৫) উপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে।
মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার মিঠাগঞ্জ ইউপির পূর্ব মধুখালী গ্রামের বাইশাখোলা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা আহতাবস্থায় মাসুম বিল্লাহকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেছে।

আহত মাসুম বিল্লাহ বাংলাদেশ রেলওয়ে শ্রমীক লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ওই ইউপির মৃত তোজাম্মবর আলী খানের ছেলে।

স্থানীয় ও আহতের স্বজনেরা জানান, ঘটনার কিছু সময় আগে পূর্বমধুখালী মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুই সভাপতি প্রার্থীর মধ্যে হাতাহাতি ও বাকবিতন্ডার সৃষ্টি হয়। এ নিয়ে মাসুম বিল্লাহ’র কাছে একপক্ষ বিচার দিলে তিনি থানা পুলিশকে অবহিত করার কথা জানান। এর কিছু সময় পরে মাসুম বিল্লাহ নিজ বাড়িতে ফেরার সময় পথিমধ্যে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আক্তার মোল্লা ও তার ভাই হারুন মোল্লা তার উপর হামলা চালায়।

আহত মাসুম বিল্লাহ জানান, কোন কিছু বুঝে ওঠার আগেই আমার মাথার পিছনে আঘাত করে। এমনকি আমাকে তুলে নেয়ার চেষ্টা চালায়। স্থানীয়দের বাধার মুখে আমাকে নিতে পারেনি।
কিন্তু এর আগেই তার সাথে থাকা জমি কেনার চার লক্ষাধিক টাকা ও একটি আইফোন ছিনিয়ে নেয় বলেও অভিযোগ করেন তিনি।

পূর্বমধুখালী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আক্তার মোল্লা জানান, নির্বাচনে পরাজিত সভাপতি প্রার্থী রাজ্জাক খানের লোকজন মাসুম বিল্লাহ’র নেতৃত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার উপস্থিতে আমাকে মারধর করেছে। এসময় ট্রিপল নাইনে ফোন দিলে পুলিশ গিয়ে আমাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকলেছুর রহমান জানান, শিক্ষকের উপর হামলা হলে আমি পুলিশে অবহিত করি। তবে আমি অনেককেই চিনি না।

কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।