পিরোজপুরের মঠবাড়িয়ায় ইট ভাটার কুয়ায় অজ্ঞাত নারীর লাশ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় বলেশ্বর নদের তীর থেকে অর্ধগলিত অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে থানা পুলিশের কুয়িক রেসপন্স টিম তুষখালী এলাকার জানখালী সেলিম হাওলাদারের ইটের পাঁজার পাশে বলেশ্বর নদের তীরে সৃষ্ট কুয়া থেকে লাশটি উদ্ধার করে।

লাশের সুরতহাল প্রস্তুত করে আইনগত ব্যবস্হা নেওয়ার প্রক্রিয়া অব্যাহত আছে বলে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ জানিয়েছেন।

মঠবাড়িয়া থানার ফেসবুক আইডি থেকে লাশটির বিবরণ উল্লেখ করে একটি স্ট্যাটাস দেওয়া হয়েছে।

ওই স্ট্যাটাসে উল্লেখ করা হয়, ওই নারীর পড়নে খয়েরী ও সবুজ রংয়ের পেটিকোট, দুষর সাদা ছাপার ছেঁড়া কাপড় ,একটি হাতের কব্জিতে দু’টি চুরি,গলায় একটি সাদা কালো রংয়ের পুঁতির মালা এবং হাতের কব্জি নেটের জাল দিয়ে বাধা। লাশটি লম্বা অনুমান ৪ ফুট।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মঠবাড়িয়া থানা পুলিশের ওই স্ট্যাটাসে আরও উল্লেখ করা হয়,অজ্ঞাত লাশটি কেউ চিনে থাকলে মঠবাড়িয়া থানায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। অফিসার ইনচার্জ, মঠবাড়িয়া থানার মোবাইল নং- ০১৩২০১৫৩২৫৪।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই ইট পাঁজায় সাতক্ষীরার আশাশুনি, শ্যামনগর ও পাইকগাছা উপজেলার ৩০ জন নারী ও পুরুষ শ্রমিক কাজ করে। তবে তারা উদ্ধারকৃত লাশের ব্যাপারে কিছুই জানে না।

ইটপাঁজার মালিক সেলিম হাওলাদারের ভাই আকরাম মিয়া ইটের ব্যবসা দেখাশুনা করেন। সেলিম হাওলাদারের বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছেলে ইট পাঁজার ব্যবসাটি পরিচালনা করেন। ইটপাঁজাটির কোন অনুমোদন নেই। মালিক পক্ষও এ বিষয়ে কিছু জানেন না।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহাঃ নূরুল ইসলাম বাদল জানান, নদীর চরে যে কুয়ায় থেকে লাশটি উদ্ধার করা হয়েছে সে কুয়ার সাথে নদীর পানি ওঠা নামার সংযোগ রয়েছে। অজ্ঞাত লাশের পরিচয় পাওয়া গেলে রহস্য উদঘাটন করে আইনগত ব্যবস্হা নেওয়া হবে।