পটুয়াখালীর কলাপাড়ায় পানিবন্দী মানুষের দুয়ারে এমপি মহিব

পটুয়াখালীর কলাপাড়ায় খাদ্য সহায়তা নিয়ে পানিবন্দী মানুষের পাশে দাড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য মহিববুর রহমান মহিব এমপি।

বৃহষ্পতিবার সকাল থেকে জোয়ারের প্রবল স্রোত উপেক্ষা করে ছোট নৌকা যোগে জীবনের ঝুকি নিয়ে তিনি উপজেলার চম্পাপুর ও ধানখালী ইউপির প্লাবিত এলাকার মানুষের দুয়ারে খাদ্য সহায়তা নিয়ে পৌছান।
একই সময় তিনি ভাঙ্গন কবলিত চম্পাপুর ইউপির দেবপুর বেড়িবাধ পরিদর্শন করেন এবং পানিবন্দী দশায় থাকা মানুষের খোজ খবর নেন।

এসময় ধানখালী ইউপির নিশানবাড়িয়া সৈয়দ মো. ফজলুল করিম দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে ঘূর্ণিঝড় যশ’র প্রভাবে ক্ষতিগ্রস্থ ২শত পরিবারের হাতে খাদ্য সহায়তা তুলে দেন।
এছাড়া চম্পাপুর ইউপির দেবপুর বাধঘাট এবং বাংলা বাজারে ২ শত পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল প্রভৃতি বিতরণ করেন। এসময় সাংসদের সহধর্মীনি উপজেলা মহিলা আওয়ামী লীগ’র আহবায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, ধানখালী ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি শাহাজাদা পাভেজ টিনু, চম্পাপুর ইউপি চেয়ারম্যান রিন্টু তালুকদারসহ আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরিদর্শন ও বিতরণ শেষে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমান বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগের কারনে লালুয়া, চম্পাপরসহ চার পাচটা ইউনিয়নের বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। গতকাল লালুয়াতে গিয়েছিলাম, আজ ধানখালী ও চম্পাপুরে এসেছি। দেবপুর বেড়িবাধের ভাঙ্গা অংশ পদির্শন শেষে আমি এবং আমার স্ত্রী জীবনের মায়া ত্যাগ করে ছোট নৌকায় যোগে পানিতে তলিয়ে থাকা মানুষের দুর্ভোগের যে চিত্র দেখেছি তা ভাষায় প্রকাশ করার মত নয়। আমি যতটুকু পেরেছি এ দুর্যোগের মধ্যেও আমার পরিবারের পক্ষ থেকে পানিবন্দী মানুষের জন্য খাদ্য সহায়তা নিয়ে ছুটে এসেছি।’

তিনি আরো বলেন, ‘দীর্ঘদিন ধরে প্লাবিত এলাকার মানুষের যে প্রানের দাবী বেড়িবাধ নির্মান করা। আমি সর্বচ্চ দিয়ে চেষ্টা করবো যাতে করে খুব দ্রæত সময়ের মধ্যে বেড়িবাধ সংস্কার কাজ শরু হয়।’