পটুয়াখালীর কলাপাড়া সম্মিলিত নাগরিক অধিকার জোটের বৃক্ষরোপণ

“একটাই পৃথিবী: প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন” এই শ্লোগানকে সামনে রেখে কলাপাড়ায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা করেছে সম্মিলিত নাগরিক অধিকার জোটের নেতাকর্মীরা।
রবিবার বেলা সাড়ে ১১টায় পৌর শহরের চিংগুড়িয়া জিন খালের বাধে উপর বিভিন্ন প্রকারের বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করে তারা।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, সন্মিলিত নাগরিক অধিকার জোটের সভাপতি সৈয়দ রেজাউল করিম,সাধারণ সম্পাদক গৌতম হাওলাদার, সহ-সভাপতি ফয়েজ আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, অর্থ সম্পাদক সুমন মল্লিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।


কলাপাড়া সম্মিলিত নাগরিক অধিকার জোটের সভাপতি সৈয়দ রেজাউল করিম বলেন, জীবন ধারণের জন্য সবচেয়ে গুরুত্বপপূর্ণ মৌলিক চাহিদা হল অক্সিজেন। যা আমাদের যোগান দেয় উদ্ভিদ। জীবন ও পরিবেশের জন্য বৃক্ষরোপণের বিকল্প নেই। তাই পৃথিবীতে মানুষের বসবাসের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে ২০০ টি বৃক্ষরোপণ করেছি। ভবিষ্যতে আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচী অব্যাহত থাকবে।
পরে সন্মিলিত নাগরিক অধিকার জোটের নেতাকর্মীরা মঙ্গলসুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নিরাপদ চলাচল ও দু:ঘটনা এড়াতে স্কুলের সামনে দুটি স্প্রিট ব্রেকারে নতুন করে রং করে দেয়া হয়। পর্যাক্রমে পৌর শহরের সকল স্প্রিট ব্রেকারে রং করে দেয়া হবে।