পদ্মাসেতুর আকৃতিতে সেজেছে প্রধানমন্ত্রীর জনসভা মঞ্চ

রাত পোহালেই স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন। উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে চলছে বিশাল কর্মযজ্ঞ। সেতুর উদ্বোধনের পর মাদারীপুরের কাঁঠালবাড়ি ইউনিয়নের বাংলাবাজার ঘাট এলাকায় আয়োজিত জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সেখানেই পদ্মা সেতুর আকৃতিতে সাজানো হয়েছে জনসভার মঞ্চ। মঞ্চের ঠিক সামনে পানিতে ভাসছে বিশালাকৃতির নৌকা।

শুক্রবার (২৪ জুন) জনসভাস্থলে গিয়ে দেখা যায়, মঞ্চ তৈরির কাজ শেষ। সাজসজ্জার কাজও প্রায় শেষ। নেওয়া হয়েছে বিভিন্ন পর্যায়ের কড়া নিরাপত্তা।

সেতু উদ্বোধন উপলক্ষে এবারের জনসভাও আনা হয়েছে বেশ নতুনত্ব। প্রধানমন্ত্রী যে মঞ্চে বক্তব্য দেবেন— সেই মঞ্চ ঘেঁষেই তৈরি করা হয়েছে ‘প্রতীকী পদ্মা সেতু’। সামনেই তৈরি করা হয়েছে অস্থায়ী লেক। লেকে ভাসছে বিশালাকৃতির নৌকা।

সরেজমিনে দেখা গেছে, মঞ্চ তৈরি ও সাজগোজের কাজ প্রায় শেষ। জনসভা ঘিরে তিন বর্গকিলোমিটার এলাকাজুড়ে আলোকসজ্জার কাজ করা হয়েছে। সভাস্থলের নিরাপত্তা নিশ্চিতে রয়েছে সেনাবাহিনী, র‍্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিশাল এ আয়োজন ঘিরে পদ্মা পাড়ের মানুষের মধ্যে বইছে উৎসবের আমেজ।

জানা গেছে, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে ১০ লাখ মানুষের সমাগম হবে। সভাস্থলে ৫০০ অস্থায়ী শৌচাগার, ভিআইপিদের জন্য আরও ২২টি শৌচাগার, সুপেয় পানির লাইন, ৩টি ভ্রাম্যমাণ হাসপাতাল, নারীদের আলাদা বসার ব্যবস্থা, প্রায় ২ বর্গকিলোমিটার আয়তনের সভাস্থলে দূরের দর্শনার্থীদের জন্য ২৬টি এলইডি মনিটর, ৫০০ মাইকের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া নদীপথে আসা মানুষের জন্য ২০টি পন্টুন তৈরি করা হয়েছে।