সাতক্ষীরায় ছোট ভাইকে হত্যার একদিন পর বড় ভাইয়ের ঝুলন্ত মরদেহ উদ্ধার

সাতক্ষীরার পাটকেলঘাটায় ছোটভাইকে হত্যার ঘটনায় একদিন পর অভিযুক্ত বড় ভাই শাহজাহানের ঝুলন্ত মরদেহ কলারোয়া থেকে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে কলারোয়ার জয়নগর ইউনিয়নের খোরদো বাটরা গ্রামের পরেশ ঠাকুরের বাগানের পৃত্তিরাজ গাছ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত শাহজাহান মল্লিক (৪০) তালা উপজেলার জগদানন্দকাটি গ্রামের মজিদ মল্লিকের ছেলে।

এর আগে রোববার (৭ মার্চ) রাত ৯টায় সাতক্ষীরার তালা উপজেলার জগদানন্দকাটি গ্রামে বড়ভাই শাহজাহান মল্লিকের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন ছোটভাই মনতাজ মল্লিক (৩৫)। এরপর থেকে পলাতক ছিলেন শাহজাহান।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবীর জানান, রোববার রাতে ছোট ভাই মনতাজ মল্লিককে হত্যার পর থেকে শাজাহান পলাতক ছিলেন। এর একদিন পর মঙ্গলবার সকালে কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নের খোরদো বাটরা গ্রামের একটি বাগানের গাছে তার ঝুলন্ত মরদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠায়।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মোরশেদ জানান, রোববার রাতে ছোট ভাই মনতাজ মল্লিক মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। এসময় বড় ভাই শাহজাহান মল্লিক কয়েকজনকে সঙ্গে নিয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

তিনি আরও বলেন, এরপর থেকেই পুলিশ তাকে ধরতে একাধিক স্থানে অভিযান চালায়। মঙ্গলবার সকালে কলারোয়া থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে কলারোয়া থানা পুলিশ।

লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৯ মার্চ) সকাল ৬টার দিকে এলাকাবাসী জানতে পেরে পার্শ্ববর্তী সরসকাটি পুলিশ ফাঁড়িতে খবর দেন। তাৎক্ষনিক সরসকাটি পুলিশ ফাঁড়ির ইনচার্জ তৌফিক টিপু এসে গাছের সাথে ঝুলন্ত লাশটি সনাক্ত করেন। মাটি থেকে ১/২ ফুট উঁচুতে লাল রঙ্গের ওড়না প্যাচানো ছিলো ঝুলন্ত লাশের গলায়। ঝুলন্ত অবস্থায় তার পকেট থেকে একটি ন্যাশনাল আইডি কার্ড পাওয়া গেছে। সেই সুত্রে পুলিশ তার পরিচয় শনাক্ত করে। তার গায়ে ছিলো সাদা চেকের শার্ট, পরনে ছিলো নীল রঙ্গের জিন্স প্যান্ট।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শামসুল হক, কলারোয়া থানার ওসি খায়রুল কবির, পাটকেলঘাটা থানার ওসি কাজী ওয়াহেদ মোর্শেদসহ আইনশৃংখলা বাহিনী ও বিভিন্ন সংস্থার সদস্যরা।