পাবনার আটঘরিয়ায় পুজা মন্ডপ পরিদর্শন করলেন আওয়ামীলীগ নেতা কনক

হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পাবনার আটঘরিয়া উপজেলার উত্তরচক ঠাঁকুরবাড়ী কালী মন্দির পূজা মন্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলু এমপি’র পুত্র সাকিবুর রহমান শরীফ কনক।এসময় পূজা মন্ডপ পরিদর্শনের পাশাপাশি উৎসবের সার্বিক বিষয়ে খোঁজখবর নেন তিনি।

মঙ্গলবার (৪ অক্টোম্বর) সন্ধ্যায় উপজেলার উত্তরচক ঠাঁকুরবাড়ী কালী মন্দির পূজা মন্ডপ পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে তিনি পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময়, সনাতন ধর্মালম্বীদের সাথে শারদীয়া শুভেচ্ছা বিনিময় করেন। পাশাপাশি পুজা মন্ডপে তার নিজস্ব তহবিল থেকে ৫০ হাজার টাকা আর্থিক সহযোগিতা প্রদান করেন। পূজা পালনে যেন কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য সকলকে সতর্ক থাকার আহবান জানান।

তিনি বলেন, ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। বাংলাদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে আমরা এক এক হয়ে পথ চলি। প্রত্যেকের ধর্মকে আমরা সম্মান করি। এই পুজার মর্মার্থ হতে শিক্ষা নিয়ে অশুভ শক্তির বিরুদ্ধে ধর্ম বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ ভাবে লড়াই করতে হবে বলে তিনি বলেন।

পূজা মন্ডপ পরিদর্শনের সময় তিনি সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলু এমপি’র বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা তুলে ধরেন।

বাংলাদেশ ছাত্রলীগ দেবোত্তর ডিগ্রি কলেজ শাখার সাধারণ সম্পাদক মো. সোহেল রানার নেতৃত্বে পাবনার টেবুনিয়া থেকে বিশাল মোটরসাইকেল শো ডাউনের মাধ্যমে সাকিবুর রহমান শরীফ কনককে রিসিভসন করে।

তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, আটঘরিয়া উপজেলা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক পদপ্রার্থী নাদিম মাহমুদ, মাজপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা আতিকুল রহমান আতিক, স্বেচ্ছাসেবক লীগ নেতা শরিফুল ইসলাম, ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান লাল, তুহিন বিশ্বাস, শিশির আহমেদ জয়, হৃদয় সরকার, মেহেদী হাসান হৃদয়, আনিসুর রহমান, আসলাম শিকদার প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী নিরোদ কর্মকার নিরু ও সাধারণ সম্পাদক শ্রী নরেশ চন্দ্র, শ্রী মিলন চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, এবারে আটঘরিয়া উপজেলার ৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৮টি পুজামন্ডপে শারদীয় দুর্গাউৎসব উদযাপন হচ্ছে এবং মহানবমী ও বুধবার দশমী পালনের মধ্য দিয়ে সনাতনী সমাজের এই বৃহত্তম শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি হবে।