পাবনার ঈশ্বরদীতে ভারতীয় নাগরিককে প্রেমের জেরে হত্যা, প্রেমিকার যাবজ্জীবন

পাবনার ঈশ্বরদী উপজেলার চাঞ্চল্যকর আজব লাল যাদব (৫০) নামের এক ভারতীয় নাগরিককে বিষ পান করিয়ে হত্যার ঘটনায় এক নারীর যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছরের কারাদ-ের আদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১০ মে) বিকেল ৩টার দিকে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামী মোছা. নাসিমা আক্তার পাবনার ঈশ্বরদী উপজেলার কালিকাপুর গ্রামের সাইফুলস্নাহ’র মেয়ে। রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৬ মে ঈশ্বরদীর কালিকাপুর গ্রামের সাইফুলস্নাহ’র বাড়ি থেকে বিষক্রিয়ায় গুরম্নতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় সেখানে তার মৃতু্য হয়।

এঘটনায় ঈশ্বরদী থানায় ওই বাড়ির মালিক সাইফুলস্নাহ’র মেয়ে নাসিমাকে আসাীম করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

উলেস্নখ্য, ২০১৪ সালের ২৮ মে অয়েল মিলের রিফাইনারি ইনচার্জ হিসেবে যোগ দেন আজব লাল যাদব। গত বছরের ৫ অক্টোবর পর্যন্ত্ম সেখানে তিনি কর্মরত ছিলেন। ১৬ অক্টোবর তাকে চাকরিচু্যত করা হয়। এরপর তিনি ভারত চলে যান।

কিছু দিন আগে ফের ঈশ্বরদীতে আসেন তিনি। যাদবের কর্মস্থলের পাশেই একটি হাসপাতালে চাকরি করতো নাসিমা। পাশাপাশি চাকরি করে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।