পাবনায় নিম্মমানের চাল বাজারজাত করায় দুই প্রতিষ্ঠানের মালিককে জরিমানা

পাবনার ঈশ্বরদীতে নিজেদের নিম্নমানের চাল দেশের নামিদামি প্রতিষ্ঠানের নামে প্যাকেট করে বাজারজাত করছিল রোজ এগ্রো প্রাইভেট লিমিটেডের সুগন্ধা অটো রাইস মিল ও মল্লিক অটো রাইস মিল নামের দুটি প্রতিষ্ঠান। এমনই প্রতারণার অভিযোগ উঠে এসেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে উপজেলার দাশুড়িয়ার মুনসিদপুর এলাকায় এই অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক মো. জাহিরুল ইসলাম।
মো. জাহিরুল ইসলাম জানান, দাশুড়িয়া এলাকায় রোজ অটো রাইস মিল ও মল্লিক অটো রাইস মিল দুটিতে তাদের উৎপাদিত চাল নিজ প্রতিষ্ঠানের নামে প্যাকেটজাত না করে প্রতারণার আশ্রয় নিয়ে কুষ্টিয়ার ঐতিহ্যবাহী স্পেশাল মিনিকেট নামে ব্রি ২৮-২৯, দিনাজপুরের চাল নামে প্যাকেটজাত করে বিক্রি করে। এভাবে তারা সাধারন ভোক্তাদের সাথে প্রতারণা করে আসছিলো।

তিনি আরোও জানান, জেলা প্রশাসকের নির্দেশে বাজার তদারকির অভিযানে গেলে প্রতিষ্ঠানটির এমন প্রতারণা ধরা পড়ে। প্রতারণার দায়ে মেসার্স মল্লিক অটো রাইস মিলের মালিক মো. আসলাম উদ্দীন এবং রোজ এগ্রো প্রাইভেট লিমিটেডের সুগন্ধা অটো রাইস মিলের মালিক মো. আখতারুজ্জামান আখতারকে ৪০ হাজার করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে অন্য প্রতিষ্ঠানের নামে বাজারজাতকরণের জন্য প্রস্তুতকৃত চালের বস্তাগুলো থেকে চাল ঢেলে ফেলার নির্দেশ দেওয়া হয়।

অভিযানে সহযোগিতা করেন ঈশ্বরদী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সানোয়ার হোসেন, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক এবং ঈশ্বরদী থানা পুলিশের একটি টিম।