পার্বত্য অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগের শিকার কোনো দুর্গত মানুষ না খেয়ে থাকবে না : পার্বত্য মন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসন, সেনা, পুলিশ, পার্বত্য চট্টগ্রাম জেলা পরিষদ, পৌর ও অন্যান্য সামাজিক সংগঠনগুলো সম্মিলিতভাবে দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

সরকারি-বেসরকারি অনুদান বিতরণ করছে, পাশাপাশি সমাজের সামার্থ্যবান মানুষ বন্যা দুর্গতদের জন্য সহযোগিতা করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে, প্রাকৃতিক দুর্যোগের শিকার কোনো দুর্গত মানুষ না খেয়ে থাকবে না। সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় পর্যাপ্ত ত্রাণ বিতরণ-সহ দুর্গতদের সার্বিক সহযোগিতা প্রদান করছে। পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় পার্বত্য অঞ্চলে দুর্গতদের সহযোগিতায় জেলা পরিষদের মাধ্যমে প্রত্যেক উপজেলার প্রত্যন্ত অঞ্চলে খাদ্য ও বিশুদ্ধ পানি বিতরণ কাজ অব্যাহত রেখেছে, জানান পার্বত্য মন্ত্রী।

মন্ত্রী শনিবার (১২ আগস্ট) বান্দরবান সদর বাসস্টেশন এলাকায় বন্যা দুর্গতদের ত্রাণসামগ্রী বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

বন্যা দুর্গতদের যাদের বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে, বন্যা পরবর্তীতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তা মেরামত-সহ পুনর্বাসনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পার্বত্য মন্ত্রী।

বান্দরবান লোকাল ট্রাক, মিনি ট্রাক মালিক সমবায় সমিতি লিমিটেডের পক্ষ থেকে এসময় ৫শত শ্রমিককে ৫ কেজি করে চাল হাতে তুলে দেন পার্বত্য মন্ত্রী। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহআলম, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, বান্দরবান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, শ্রমিকলীগের সভাপতি মো. মুছা, মুদি ব্যবসায়ী দোকান মালিক সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশসহ বান্দরবান লোকাল ট্রাক মিনি ট্রাক মালিক সমবায় সমিতি লিমিটেডের বিভিন্ন সদস্য এবং বিভিন্ন শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।