পাবনায় জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্যসহ ১৩ নেতাকর্মী আটক

পাবনার ফরিদপুর উপজেলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী অধ্যাপক মাওলানা আব্দুল গাফ্ফার খানসহ ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বনওয়ারী নগর ফরিদপুর বাজারের সাজ্জাদ হাজীর দোকান থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী মাওলানা আব্দুল গাফ্ফার খান, ফরিদপুর উপজেলা জামায়াতের আমির আবু তালেব, জামায়াতের কর্মী ইসমাইল হোসেন, ফরিদুল ইসলাম মুকুল, কামরুজ্জামান, আফজাল হোসেন, কাউসার হোসেন, হেলাল বিশ্বাস, আব্দুল মোমিন, মাওলানা আব্দুল হামিদ, রাসেল হোসেন ও মাওলানা ওমর ফারুক।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন জিহাদী বই ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, ‘সাজ্জাদ হাজীর দোকানে নাশকতার গোপণ বৈঠক করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে সরকার বিরোধী লিফলেট, বিভিন্ন জিহাদী বই ও বিস্ফোরক দ্রব্যসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

তবে জেলা জামায়াতের সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা মো: ইকবাল হুসাইন বলেন, ‘বাজারে আমাদের এক কর্মীর ওষুধের দোকানে বসে একটি কোরআন শিক্ষামূলক-বিষয় নিয়ে আলোচনা করছিল। এ সময় পুলিশ অন্যায়ভাবে তাদের আটক করেছে।

আমাদের জেলা বা কেন্দ্রীয় কোনো কর্মসূচি ও ছিল না। তাহলে নাশকতা কেন করতে যাবে? আর জামায়াতে ইসলামী কোনো নাশকতায় বিশ্বাস করে না। আশা করি আটকৃতদের দ্রুত মুক্তি দিয়ে পুলিশ আইনের প্রতি শ্রদ্ধা জানাবে।