পিরোজপুরের ইন্দুরকানিতে পোড়ানো হলো ২০ হাজার মিটার জাল

মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য জাল ব্যবহার বন্ধে বিশেষ কম্বিং অপারেশন-২০২৩ এবং জাকটা নিধন রোধ ও মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়ন সংক্রান্ত অভিযান এর ৩য় ধাপে ইন্দুরকানি উপজেলার কচাঁ ও বলেশ্বর নদীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট/অভিযান চালিয়ে ২০হাজার মিটার বেড় জাল ও কারেন্ট জাল জব্দ করে আগুনে পোড়ানো হয়েছে।

শুক্রবার (০৬ জানুযারি) সকাল ১০.১৫ মিনিট থেকে বিকেল ৫টা পর্যন্ত ইন্দুরকানি উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের যৌথ অভিযানে জালগুলো জব্দ করা হয়। পরে জালগুলো পুড়িয়ে বিনষ্ট করে দেয়া হয়।

ইন্দুকানি উপজেলা মৎস্য অফিসার তপন কুমার বেপারী ও পাড়েরহাট নৌ ফাঁড়ির এসআই (নি:) মো: জাহাঙ্গীর আলম-এর নেতৃত্বে বলেশ্বর ও কচাঁ নদী থেকে ১৫ হাজার মিটার বেড় জাল ও ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে বলেশ্বর নদীর পাড়ে জালগুলো পুড়িয়ে বিনষ্ট করে নৌ পুলিশ ও মৎস্য বিভাগ। অভিযানে পিরোজপুর জেলা সহকারি মৎস্য কর্মকর্তা মো: এনামুল হক, ইন্দুরকানি উপজেলা মেরিন ফিসারিজ কর্মকর্তা মো: আইনুল নিশাত ও পাড়েরহাট নৌ পুলিশ অংশ নেন।

অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ায় কোন জেলেকে আটক করা সম্ভব হয়নি। উপজেলা মৎস্য অফিসার তপন কুমার বেপারী ও পাড়েরহাট নৌ ফাঁড়ির এসআই (নি:) মো: জাহাঙ্গীর আলম উপস্থিত জেলেদের উদ্দেশ্যে বলেন, উন্মুক্ত জলাশয়ে কোন ধরনের অবৈধ জাল ফেলে মাছ ধরা যাবেনা। কেউ আইন অমান্য করে মাছ ধরলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।