পিরোজপুরের মঠবাড়িয়ায় গ্রেপ্তার হয়নি অপহরণ মামলার পলাতক আসামী

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সুমাইয়া নামে ১৬ বছরের এক স্কুল ছাত্রীকে অপহরণের ২২ দিন পরেও উদ্ধার করতে পারেনি মঠবাড়িয়া থানা পুলিশ। গ্রেপ্তার হয়নি অপহরন মামলার প্রধান আসামি বখাটে যুবক মুসা মিয়া। সুতা ও জাল ব্যবসায়ী মুসা মিয়া (২২) মঠবাড়িয়া পৌর শহরের ৪ নং ওয়ার্ডের হুমায়ুন কবির ভুট্টার ছেলে।

অপহরনের শিকার ওই স্কুল ছাত্রী মঠবাড়িয়া কে এম লতীফ ইনস্টিটিউশন থেকে এ বছরের এসএসসি পরীক্ষার্থী।

মামলা সূত্রে জানা গেছে, ভিকটিম সুমাইয়া তার পিত্রালয় থেকে ৫ ডিসেম্বর সকালে খালার বাড়িতে বেড়াতে যাওয়ার পথে মোল্লার হাট নামক স্হানে অপহরণের শিকার হয়। অপহরনকারী মুসা পথরোধ করে মটর সাইকেলযোগে জোরপূর্বক তাকে তুলে নিয়ে যায়।ওই দিন রাতে থানায় একটি সাধারন ডায়েরী (জিডি) করা হয়।এরপর ওই জিডির সূত্র ধরে অপহরনের বিষয়টি থানা পুলিশ নিশ্চিত হয়।

এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে ৯ ডিসেম্বর মুসাকে প্রধান আসামী করে মঠবাড়িয়া থানায় একটি অপহরন মামলা দায়ের করেন।৭/৩০ ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩;অপহরণ ও সহায়তা করার অপরাধে মামলাটি রুজু করা হয়।

এদিকে ভিকটিম উদ্ধার ও আসামী গ্রেপ্তারে থানা পুলিশের দায়িত্বে অবহেলা ও আসামীদের সাথে যোগসাজশের অভিযোগ করেন মামলার বাদী।

এ অভিযোগের প্রেক্ষিতে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কর্তৃক তদন্তের জন্য ১৯ ডিসেম্বর পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বরাবর পুলিশ হেডকোয়ার্টাসে একটি আবেদন করেন মামলার বাদী ।আবেদনটি প্রক্রিয়াধীন রয়েছে।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহাঃ নূরুল ইসলাম বাদল জানান, ভিকটিম উদ্ধার ও আসামী গ্রেপ্তারে থানা পুলিশের চেষ্টা অব্যাহত আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দিলে থানা পুলিশের কোন আপত্তি নেই।