পটুয়াখালীর কলাপাড়ায়

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্যান্সার আক্রান্ত সোবাহানের দায়িত্ব নিলেন এমপি মহিব্বুর

পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্যাগী আওয়ামীলীগ কর্মী ক্যান্সার আক্রান্ত পঞ্চাশোর্ধ সোবাহান’র দায়িত্ব নিয়েছেন এমপি মহিব্বুর রহমান।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে স্থানীয় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর একনিষ্ঠ ওই কর্মীর অসুস্থতার খবর পেয়ে আওয়ামী নেতাদের নিয়ে তার বাড়িতে ছুটে যান সংসদ সদস্য। পরে তার হাতে নগদ অর্থ তুলে দিয়ে প্রধান মন্ত্রীর পক্ষ থেকে যাবতীয় চিকিৎসার দায়িত্ব নেয়ার আশ্বাস দেন এই এমপি। এসময় শেখ হাসিনার প্রতিনিধিকে কাছে পেয়ে খুশির অশ্রæ ঝড়ান অসুস্থ বৃদ্ধ।

মো. সোবাহান হাওলাদার পেশায় একজন ক্ষুদ্র মৎস্য ব্যবসায়ী। তিনি পৌর শহরের ৯ নং ওয়ার্ড একুশে সড়কের বাসীন্দা এবং মৃত মোসলেম হাওলাদারের পুত্র। ছোট বেলা থেকেই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা ছিল সোবাহানের। দলীয় ভাবে কোন পদ-পদবী না থাকলেও আওয়ামী সমর্থনে আয়োজিত সব ধরনের কার্যক্রমে সরব উপস্থিতি ছিল এই কর্মীর। তবে হঠাৎই অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের মাধ্যমে জানতে পারেন মুখের মাড়িতে মরণব্যাধি ক্যান্সার বাসা বেঁধেছে তার। গত প্রায় তিনমাস ধরে শয্যাসায়ী হয়ে অর্থাভাবে বিনা চিকিৎসায় ভুগছিলেন তিনি।

কিন্তু ১২ এপ্রিল এ খবর স্থানীয় সংসদ সদস্য মহিব্বুর রহমানের কানে পৌঁছালে দলীয় নেতাদের নিয়ে সোবাহানের বাড়িতে ছুটে যান তিনি। এসময় এমপিকে কাছে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন সোবাহান। জানান, দীর্ঘ বছরেও কোন এমপির সান্নিধ্য পাননি। এখন প্রধানমন্ত্রীর প্রতিনিধি তার বাসায় চিকিৎসার ব্যয় বহন করতে এসেছে এই খুশিতে কান্না ধরে রাখতে পারছেন না তিনি। তবে সাংসদ মহিব্বুর রহমান সোবাহানকে শান্তনা দিয়ে জানান, জননেত্রী শেখ হাসিনা অসহায় মানুষের খেদমত করার জন্যই তাকে মনোনয়ন দিয়ে পটুয়াখালী ০৪ আসনে পাঠিয়েছিলেন। তিনি কেবল তার দায়িত্ব পালন করছেন। এবং বঙ্গবন্ধু কন্যার নির্দেশ রয়েছে যাতে ত্যাগী কর্মীরা কখনো যেন কোন দুর্ভোগে না থাকে। তিনি বলেন, আমি শুধু আমার মমতাময়ী নেত্রীর নির্দেশ পালন করছি।

যতদিন আমি এই জনপদে দায়িত্বরত আছি, ততদিন কোন অসহায় মানুষ কিংবা ত্যাগী কর্মীরা বিনা চিকিৎসায় ভুগবে না। তবে সকলের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়েছেন এই এমপি।

এসময় জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সৈয়দ নাসীর, উপজেলা আওয়ামীলীগ’র সহ-সভাপতি ড.শহীদুল আলম বিশ্বাস, সম্পাদক আবদুল মোতালেব তালুকদার ও কাউন্সিলর কালাম সরদারসহ নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।