বগুড়ার শিবগঞ্জে আদম ব্যাপারীর বিরুদ্ধে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

বগুড়ার শিবগঞ্জে আদম ব্যাপারীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে সর্বস্বান্ত হওয়া ভুক্তভোগী দুই পরিবারের সদস্যরা। গত রোবরার বিকেলে উপজেলার সাব রেজিষ্ট্রি অফিস সংলগ্ন এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভূক্তভোগী আরমানের মামা আরিফুল ইসলাম এবং ভূক্তভোগী মসফিকুল ও সুলতানের মামা আজিজুল হক লিখিত সংবাদ সম্মেলনে বলেন, আমাদের দুই পরিবারের ৩ ভাগিনাকে গত ৫ মাস পূর্বে পৌর এলাকার তেঘড়ী গ্রামের মৃতঃ রইচ উদ্দিনের ছেলে আদম ব্যাপারী বাইজিদ (৩৫) এর মাধ্যমে কাজের সন্ধানে মালয়েশিয়াতে পাঠানো হয়। সেসময় বেলগাড়ী গ্রামে ওয়াজেদ (৪৫) ও ওছমান (৬০), তেঘড়ী গ্রামে হেলাল (২৮), বন্তেঘড়ী গ্রামে মজিদ (২৫) গং বাইজিদের সাথে যোগসাজস ছিলো।

মালয়েশিয়া পাঠানো বাবদ এককালীন ভূক্তভোগী আরমানের পরিবার নিকট থেকে ৫ লক্ষ তের হাজার টাকা এবং ভূক্তভোগী মসফিকুল ও সুলতানের পরিবারের নিকট থেকে ১২ লক্ষ টাকা কৌশলে হাতিয়ে নেয়। তাদের বিদেশ পাঠানোর হলেও আজ পর্যন্ত কোন কাজ দেওয়া হয়নি।

মালয়েশিয়া থেকে ভুক্তভোগীরা পরিবারের সদস্যদের জানায়, আমাদের সাপ্লাই ভিসা দিয়ে মালয়েশিয়ায় আনা হয়েছে। আমরা খুব কষ্টে আছি, এবং কোন কাজ তাদের দেওয়া হয়নি। পরিবাবের সদস্যরা আদম ব্যাপারী বাইজিদকে বিষয়গুলো অবগত করলে সে বিভিন্ন ভাবে তালহানা করতে থাকে।

একপর্যায়ে ভুক্তভোগী পরিবার তার কাছে সন্তানদের দেশে ফিরিয়ে আনা ও বিদেশ পাঠানোর টাকা ফেরত চাইলে আদম ব্যাপারী বাইজিদ আমাদের উপর ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং গা ঢাকা দেওয়ার চেষ্টা করে।

ভুক্তভোগী পরিবার তাদের সন্তানদের দেশের ফিরিয়ে নিয়ে আসা, জায়গা জমি বিক্রি করে আদম ব্যাপারী বাইজিদের নিকট প্রদেয় ১৭লক্ষ তের হাজার টাকা উদ্ধার ও সঠিক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানায়।

লিখিত সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন ভুক্তভোগীর পরিবারের সদস্য মুরর্শিদা বেগম, সুন্দরী খাতুন, আঃ ছোবাহান প্রমুখ।