বগুড়ার শিবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

ভূমি সেবা সপ্তাহ ২০২২ উপলক্ষে বিশেষ সেবা দেওয়ার নিমিত্তে ‘ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’ প্রতিপাদ্যে শিবগঞ্জে ভূমি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।
রবিবার বিকেলে শিবগঞ্জ উপজেলা ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র্যালী, আলোচনা সভা করা হয়েছে। পরে ভূমি সেবা গ্রহিতাদের জন্য স্থাপনকৃত বুথ হতে ভূমি সেবা প্রদানের উদ্বোধন করা হয়।

উপজেলা ভূমি অফিসসূত্রে জানা যায়, ইউনিয়ন পর্যায়ে যেসব ভূমি সেবা দিতে বিশেষ গুরম্নত্বারোপ করা হয়েছে সেগুলো হচ্ছে- ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন, অনলাইনে ভূমি উন্নয়ন কর দেওয়ার জন্য রেজিস্ট্রেশন সম্পর্কে ব্যাপক প্রচার এবং ভূমি সেবা সংক্রান্ত্ম বুকলেট ও লিফলেট বিতরণ। এ সপ্তাহ উপলক্ষে ভালো কাজের জন্য ভূমি কর্মকর্তাদের স্বীকৃতি ও পুরস্কার দেওয়া হবে। দেওয়া হবে।

উপজেলা সহকারি কমিশনার ভূমি আজাহার আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্ত্মাফিজার রহমান মোস্ত্মা, সাধারণ সম্পাদক পৌর মেয়র তৌহিদুর রহমান মানিকসহ ইউনিয়ন পর্যায়ের ভূমি কর্মকর্তাবৃন্দ।