বগুড়ায় অটোভ্যান চালক হত্যার আসামী সেলিম গ্রেফতার

ঋণ পরিশোধ করতে করে সেলিম রেজা গত ১লা মে রাতে অটোভ্যান চালক টুটুলকে (১৬) হত্যা করে। পরে তার ভ্যানটি মাত্র ৫ হাজার টাকায় বিক্রি করে দেয়। সে এলাকা ছেড়ে পালিয়ে যায় গাজীপুরে। সেখানে প্রায় দুই মাস পালিয়ে থাকার পরে গ্রেফতার হয় পুলিশের হাতে। গ্রেফতারকৃত সেলিম রেজা (২৫) বগুড়ার শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের গুয়াগাছি গ্রামের আমজাদ হোসেনের ছেলে।

শনিবার (২৬ জুন) শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র বলছে, গ্রেফতারকৃত সেলিম রেজা ঋণগ্রস্ত হয়ে পড়ে। সেই অনুযায়ী গত ১লা মে সকালে তারই পরিচিত পার্শ্ববর্তী সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার পাঁচগাছি গ্রামের হান্নান মন্ডলের ছেলে এমরান হোসেন টুটুলের অটোভ্যান সোনামুখী বাজার থেকে ৩০০ টাকায় ভাড়া করে। এরপর বিভিন্নস্থানে ঘুরে শেরপুরের চক কল্যাণী এলাকায় অটোভ্যান রেখে বাঙালি নদী পার হয়ে খানপুর ইউনিয়নের চক খানপুর গ্রামের একটি বাঁশঝাড়ের ভিতরে গিয়ে দুজনে ড্যান্ডি আঠা দিয়ে নেশা করে। এ সময় টুটুলের ঘুমের ভাব আসলে এই সুযোগে সেলিম টুটুলের গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। সেই অটোভ্যানটি সুঘাট গ্রামের তোফাজ্জল হোসেন শেখের ছেলে সবুজ আলী শেখের কাছে ৫ হাজার টাকায় বিক্রি করে। কিছু টাকা ঋণ পরিশোধ করে পালিয়ে গাজীপুরে চলে যায়।

এদিকে ২ মে অটোভ্যান চালক টুটুলের মরদেহ উদ্ধারের পর শেরপুর থানায় অজ্ঞাত আসামিদের নামে মামলা হয়। মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ সেলিম রেজা জড়িত থাকার তথ্য পায়। পরে শুক্রবার (২৫ জুন) রাতে গাজীপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি অনুয়ায়ী অটোভ্যান কেনার অভিযোগে সবুজ আলীকে গ্রেফতার করে পুলিশ। সবুজ আলী পুলিশকে জানায় ৫ হাজার টাকায় কেনা ভ্যানটি সে ধুনট উপজেলার নাগেশ্বরগাতি গ্রামের মৃত আবেদ আলীর ছেলে মাজেম আলীর কাছে ১৩ হাজার টাকায় বিক্রি করেছে। পরে পুলিশ মাজেম আলীকেও গ্রেফতার করে এবং অটোভ্যানটি উদ্ধার করে।