বগুড়ার শিবগঞ্জে বড় ভাইয়ের লাঠির আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বড় ভাইয়ের লাঠির আঘাতে তিন দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় ছোট ভাই শাহিনুরের (৪৫) এর মৃত্যু হয়েছে।

এ মৃত্যুকে সকলে পরিকল্পিত খুন বলে অবিহিত করেছে। এ ঘটনায় বাদী হয়ে নিহতের স্ত্রী শাহানারা বেগম ৫ জনের নামে শিবগঞ্জ থানায় মামলা করেছে।

এর আগে গত বুধবার বিকাল ৪টার দিকে পার্শ্ববর্তী একটি গাছের ডাব পারাকে কেন্দ্র করে অভিযুক্তরা শাহিনুরকে পিটিয়ে গুরুত্বর আহত করে। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় চিকিৎসাধীন অবস্থায় ছোট ভাই শাহিনুর ইসলাম বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। সে উপজেলার রায়নগর ইউনিয়নের ঘাগুরদুয়ার গ্রামের া ইসমাইল হোসেন চাঁনের ২য় পুত্র।

শাহিনুর ইসলামের মৃত্যুর খবরে অভিযুক্ত বড় ভাই শহিদুল ইসলাম, পিতা ইসমাইল হোসেন চাঁন, ভাতিজা মেহেদী হাসান, ভাবী মুক্তা বেগমসহ লাপাত্তা হয়ে যায়।
প্রত্যক্ষদর্শী আমিনুল বলেন, শুক্রবার বিকেলে মৃত্যুর খবর পেয়ে শহিদুল ও তার ছেলে মেহেদী হাসান এলাকা থেকে পালাতে গেলে আমিসহ গ্রামবাসী তাদের ধরে ফেলে। কিন্তু গ্রামের মোড়ল মিঠু ও তার সহযোগী শহিদুল পেশী শক্তি দেখিয়ে হত্যাকারীদের আমাদের নিকট থেকে ছিনিয়ে নিয়ে পালিয়ে দেয়।

নিহতের ছেলে আজিজুল বলেন, আমার পিতাকে আমার বড় চাচা শহিদুল ইসলাম, তার ছেলে মেহেদী হাসান, দাদা ইসমাইল হোসেন চাঁন ও বড় চাচী মুক্তা বেগম বেধরক ভাবে মারপিট করে আহত করে। ৩দিন চিকিৎসাধীন অবস্থায় আমার বাবা মার যায়। আমার পিতার খুনিদেরকে যারা পালাতে সহযোগিতা করেছে তাদের ও খুনীদেরকে বিচারের আওতাঁয় নিয়ে এসে সঠিক আইনী পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের নিকট দাবী জানাচ্ছি ।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ বলেন, খুনের বিষয়ে খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।