বগুড়ায় নৃশংস ভাবে হত্যা করেছে ৯ বছরের শিশুকে

বগুড়ায় এক সপ্তাহ আগে নিখোঁজ হওয়া ৯ বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শিশুটির গলা ও হাত-পায়ের রগ কাটা অবস্থায় ছিল।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ৯টার দিকে জেলার শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়নর লক্ষ্মীকোলা গ্রামে একটি পরিত্যক্ত ইটভাটা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

নিহত শিশুটির নাম বুলবুল হোসেন বিজয় (৯)। সে ওই গ্রামের ভ্যানচালক শাহিদুল ইসলামের ছেলে এবং লক্ষ্মীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ জানায়, বুধবার (৫ অক্টোবর) বিকেল গ্রামের অন্য শিশুদের সঙ্গে বিজয় মাদলা মালিপাড়ায় দুর্গাপূজার মেলায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। সন্ধ্যার পর অন্য শিশুরা বাড়ি ফিরলেও বিজয়ের খোঁজ পাচ্ছিলেন না তার পরিবার।

বিজয়ের বাবা শাহিদুল ইসলাম বলেন, ছেলে নিখোঁজ হওয়ার পর বিষয়টি থানা পুলিশকে জানানো হয়। মঙ্গলবার ভোরে গ্রামের এক ব্যক্তি মাঠে কাজে যাওয়ার পথে লক্ষ্মীকোলা গ্রামের মাহমুদের পরিত্যক্ত ইট ভাটার চিমনীর কাছ থেকে দুর্গন্ধ পেয়ে মৃতদেহটি দেখতে পান। পরে থানায় খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে।

শাহিদুল বলেন, আমার সঙ্গে কারো বিরোধ নেই। মাস খানেক ভ্যান গাড়িটি চুরি হলেও এনিয়েও কারো সঙ্গে শত্রুতা তৈরি হয়নি।

শাজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বলেন, তাৎক্ষণিকভাবে হত্যার কারণ জানা যায়নি। থানা পুলিশ ও সিআইডি’র একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করেছেন। হত্যায় জড়িতদের শনাক্তের কাজ চলছে।