বগুড়ায় পুলিশের এএসপি পরিচয়ে পঞ্চম বিয়ের পর প্রতারক আটক

বগুড়ায় সহকারী পুলিশ সুপার (এএসপি) পরিচয়ে এক কলেজ পড়ুয়া মেয়ে শিক্ষার্থীকে বিয়ের ঘটনায় আব্দুল আলীম (৩২) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় বগুড়া সদর উপজেলার ওই কলেজছাত্রীর বাড়ি থেকে তাকে আটক করা হয়। আলীম পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলার ডাকিয়া পারা গ্রামের মৃত ফজলুল হকের ছেলে। পুলিশ সূত্রে জানা যায়, আব্দুল আলীমের এটি পঞ্চম বিয়ে। সে পেশায় একজন বাদাম বিক্রেতা।

সদর থানা পুলিশের এসআই বেদার উদ্দিন জানান, মুঠোফোনে আলীমের সঙ্গে ওই কলেজছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রায় ১৪ থেকে ১৫ মাস ধরে নিজেকে পুলিশের এএসপি পরিচয় দিয়ে মেয়েটির সঙ্গে প্রেম চালিয়ে যায় আলীম। এ মাসের ১৮ তারিখে আলীম মেয়েটির বাড়িতে এসে ৩ লাখ ৫০ হাজার ৫০০ টাকা দেনমোহরে তাকে বিয়ে করেন। মেয়েটিকে বিয়ে করে আলীম তাদের বাড়িতেই থাকছিলেন।

এসআই বেদার উদ্দিন বলেন, প্রতারক আলীম মেয়েটির পরিবারকে জানায়, তিনি রংপুর জেলার সৈয়দপুর নামের একটি পুলিশ ফাঁড়িতে দায়িত্বে আছেন। একপর্যায়ে সন্দেহ হলে আলীমকে জেরা করা শুরু করে মেয়েটির স্বজনরা। ওই সময় আলীম স্বীকার করেন তিনি পেশায় একজন বাদাম বিক্রেতা ও পাশাপাশি পুলিশের সোর্স হিসেবে কাজ করেন। এটি তার পঞ্চম বিয়ে। পরে খবর পেয়ে আলীমকে আটক করা হয়। এছাড়াও প্রতারক আলীম ভয়ে জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ ফোন করে তাকে উদ্ধারের জন্য পুলিশের সহায়তা চেয়েছিলেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ বলেন, প্রতারক আলীমকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।