বশেমুরবিপ্রবি’তে পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশের নতুন কমিটি গঠন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ(পিপিবি) এর স্টুডেন্ট ভলান্টিয়ার টিমের ২০২২-২৩ কার্যবর্ষের নতুন কমিটি গঠন করা হয়েছে।

এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাজমুল হুদাকে লিডার, তৃতীয় বর্ষের মো. রুপন ইসলাম শুভ ও রকিবুল ইসলামকে কো-লিডার করে ২১ সদস্যের ভলেন্টিয়ার টিম কমিটি গঠিত হয়েছে।

নবনির্বাচিত কমিটির সদস্যদের মধ্যে চতুর্থ বর্ষ থেকে আছেন রাকিব হুসাইন সজীব, তাসলিমা সিদ্দিকা রিমু ও রিনা হ্যাসদাক। তৃতীয় বর্ষ থেকে আছেন মো. আলাউল হক, মো. রাশেদ, নিশাত লুবনা, খাদিজা তুল কুবরা, মো. মুজাহিদ হোসাইন ও আব্দুল্লাহ আল মামুন।

দ্বিতীয় বর্ষ থেকে আছেন মো. আশরাফুল হক রাকিব, সাদিয়া আফরিন বর্ণি, মোহাম্মদ ইমাম উদ্দিন লোকমান, তাজকিয়া আকবর ঋতু, সাগর রয়, অজয় রাজবংশী এবং প্রথম বর্ষ থেকে আছেন শাহেদ মাহমুদ পলাশ, সিরদাতুল মুনতাহা অর্পিতা ও শেখ সাজিদ।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাত ১১টা ৫২ মিনিটে পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ (পিপিবি) এর অফিসিয়াল ফেসবুক পেজে এই কমিটি প্রকাশ করা হয়।

নবগঠিত কমিটির লিডার নাজমুল হুদা বলেন, “পিপিবি, বশেমুরবিপ্রবি ইউনিটের নির্বাচিত কো-লিডার ও মেম্বার দের শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে পিপিবি’র পদযাত্রা শুরু হয়েছে; পিপিবি, বশেমুরবিপ্রবি ইউনিট সেসব বিষয় নিয়ে কাজ করবে। পিপিবি, বশেমুরবিপ্রবি শাখার সকল উপদেষ্টামণ্ডলী, কো-লিডার ও মেম্বারদের থেকে সর্বোচ্চ সহযোগিতা কামনা করছি। আশা করি আমরা সবাই মিলে পিপিবি বশেমুরবিপ্রবি ইউনিটকে বাংলাদেশের ভিতর এক অনন্য উচ্চতায় নিয়ে যাবো। সবার দোয়া ও আন্তরিকতা কামনা করছি”।

প্রসঙ্গত, পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ (পিপিবি) একটি ভলেন্টিয়ার মূলক সংগঠন। যারা সারা দেশের প্রান্তিক পোল্ট্রি খামারীদের মাঝে নিরাপদ পোল্ট্রি পণ্য উৎপাদনের জন্য সকল তথ্য আদান-প্রদানের নেটওয়ার্ক তৈরিতে কাজ করে। সংগঠনটি সারাদেশে প্রান্তিক পোল্ট্রি খামারীদের আধুনিক ভাবে পোল্ট্রি পালন বিষয়ে প্রশিক্ষণ, অনলাইন ভিত্তিক সর্বশেষ পোল্ট্রি ব্যবস্থাপনা বিষয়ে তথ্য প্রদান করে।

এছাড়া পোল্ট্রি খামারিদের পরিসংখ্যান তৈরি, সক্রিয় পোল্ট্রি পেশাজীবী সংগঠনগুলোর মধ্যে আন্তঃসংযোগ সৃষ্টি, প্রতিদিনের পোল্ট্রি পণ্যের দাম প্রদানে প্রান্তিক খামারিদের সক্রিয় অংশগ্রহণে যুক্ত করা, পোল্ট্রি পণ্যের বাজার এর সাথে খামারিদের নেটওয়ার্ক তৈরি, সরকারি বেসরকারি যেসব প্রতিষ্ঠান পোল্ট্রি ইন্ডাস্ট্রির সাথে যুক্ত সেসব প্রতিষ্ঠানের সাথে খামারিদের যোগাযোগ স্থাপন করা এবং এসব প্রতিষ্ঠান থেকে খামারিরা কি কি সেবা পেতে পারে সেগুলো সম্পর্কে ধারণা দিতে সংগঠনটি কাজ করে থাকে।