বশেমুরবিপ্রবির মসজিদে চুরির চেষ্টা; আনসার সদস্যদের উপর ইট-পাথর নিক্ষেপ!

ঈদের ছুটিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় মসজিদ থেকে এসি চুরির চেষ্টা করা হয়। সোমবার (২৪ এপ্রিল) আনুমানিক রাত ১ টার দিকে এই ঘটনা ঘটে।

এ সময় কয়েকজন ব্যক্তি মসজিদের পার্শ্ববর্তী ভাঙা গ্রিল দিয়ে প্রবেশ করে মসজিদের এসি নেওয়ার চেষ্টা করে। সেই সময় বিশ্ববিদ্যালয়ের আনসার সদস্যরা তাদের প্রতিরোধ করে। এ সময় দুর্বৃত্তরা আনসার সদস্যদের উপর ইট-পাথর ছুড়তে ছুড়তে অটোরিকশা নিয়ে পালিয়ে যায় বলে দাবি প্রত্যক্ষদর্শীদের।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম। নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, মসজিদের পার্শ্ববর্তী দেয়ালের গ্রীল না থাকা জায়গা দিয়ে কয়েকজন প্রবেশ করে।”

মসজিদের এসি চুরির চেষ্টা হয়েছে কিনা জানতে চাইলে হ্যাঁ সূচক জবাব দিয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম আরো বলেন, “আনসার সদস্যরা টর্চ তাক করলে তারা পালিয়ে যায়। এ সময় আনসার সদস্যদের দিকে ইটপাটকেল নিক্ষেপ করে তারা।”

প্রসঙ্গত, এর আগেও বশেমুরবিপ্রবিতে ঈদের ছুটিসহ বিভিন্ন সময় কেন্দ্রীয় লাইব্রেরী ও একটি বিভাগ থেকে কম্পিউটার চুরি, করোনাকালীন ছুটিতে আবাসিক হলে চুরি, কর্মচারীদের বাসভবনে চুরিসহ একাধিক চুরির ঘটনা ঘটলেও দৃশ্যমান শাস্তির আওতায় আসেনি কেউ।