বিএনপির হৃদয়ে পাকিস্তানি চেতনা : কাদের

স্বাধীনতার ৫২ বছরেও মুক্তিযুদ্ধবিরোধী শক্তি নানা রূপে দেশে বিরাজ করছে। ২৫ মার্চ কালরাতের গণহত্যা নিয়ে পাকিস্তানিদের ভাষায় কথা বলছে বিএনপি। তাদের হৃদয়ে পাকিস্তানি চেতনা।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ রোববার সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গতকাল শনিবার রাজধানীর গুলিস্তানে বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৫ মার্চ কালরাতের গণহত্যা নিয়ে একটি মন্তব্য করেছিলেন।

মির্জা ফখরুলের মন্তব্যের জবাব দিতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘পাকিস্তান যা বলে, তারাও (বিএনপি) তাই বলে। কারণ, তারা পাকিস্তানি ভাবধারায় উজ্জীবিত। তাদের হৃদয়ে পাকিস্তানি চেতনা। তারা এমনটাই বলবে, এটাই হওয়া সমীচীন।’

স্বাধীনতার শত্রুরা সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদের মতো নানা পোশাকে স্বাধীনতাকে চ্যালেঞ্জ করছে বলে মন্তব্য করেন সড়ক ও পরিবহনমন্ত্রী। তিনি বলেন, এই অপশক্তিকে পরাজিত করতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ার পথে রয়েছে বাংলাদেশে। স্মার্ট বাংলাদেশ গড়াই এখন বর্তমান সরকারের অন্যতম অঙ্গীকার।