বিদ্যালয়ে নেই শিক্ষার্থী, গল্প গুজব করেই সময় কাটান শিক্ষকরা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১৪৪ নং তুষখালী বন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয় এটি।বিদ্যালয়টির প্রধান শিক্ষক পদ শূন্য।ভারপ্রাপ্ত হিসেবে চলতি দায়িত্বে আছেন সাগর আক্তার।ভারপ্রাপ্ত প্রধানকে নিয়ে মোট শিক্ষক ৩ জন।ছাত্র ছাত্রী নেই বললেই চলে।এজন্য স্কুল চলাকালীন অলস সময় কাটাতে হয় তাদের।

গত ৩ বছর ধরেই বিদ্যালয়টিতে শিক্ষার্থী সংকট দেখা যায়। রবিবার সরেজমিনে গিয়ে ৫ম শ্রেনীতে ২ জন,৪র্থ শ্রেনীতে ২ জন এবং ৩য় শ্রেনীত ৫ জন শিক্ষার্থী দেখা যায়। কিন্তু হাজিরা খাতায় ওই বিদ্যালয়ের মোট শিক্ষার্থী দেখানো হয় ৫৩ জন।উপবৃত্তির তালিকায়ও নাম রয়েছে ৫৩ জনের।

শিক্ষার্থী সংকটের ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাগর আক্তার বলেন,প্রাথমকি এই বিদ্যালয়টির ক্যাচমেন্ট এলাকার মধ্যে ৩টি কিন্ডারগার্টেন ও ৩টি মাদ্রাসা রয়েছে। অস্বচ্ছল অভিভাবকরাও মাসে তিন’শ টাকা বেতন দিয়ে তাদের শিশুকে মাদ্রাসায় পড়ায়।কিন্তু প্রাথমিক বিদ্যালয়ে বিনা বেতনে পড়াতে চান না।

মঠবাড়িয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রুহুল আমিন জানান, বিদ্যালয়টিতে শিক্ষার্থী সংখ্যা ৪০ জনের কম থাকার বিষয়টি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে অবগত করা হয়েছে। অধিদপ্তর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে।