বিনম্র শ্রদ্ধায় সাতক্ষীরার কলারোয়াবাসী স্মরণ করলো জাতির শ্রেষ্ঠ সন্তানদের

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় সাতক্ষীরার কলারোয়াবাসী স্মরণ করলো জাতির শ্রেষ্ঠ সন্তানদের। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা, বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান আর প্রত্যক্ষ-পরোক্ষভাবে মহান মুক্তিযুদ্ধে যাদের অবদান তাদের সকলের প্রতি শুভেচ্ছা জানালো সর্বস্তরের জনগণ।

১৬ ডিসেম্বর (বুধবার) যথাযোগ্য মর্যাদায় স্বল্প পরিসরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রত্যুষে কলারোয়া ফুটবল মাঠের কর্নারে অবস্থিত মুক্তিযুদ্ধের বিজয়স্তম্ভ ‘স্বাধীনতা’র পাদদেশে, এর অনতিদূরের গণকবরে এবং উপজেলা পরিষদ চত্বর ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। শহীদ বীর মুক্তিযোদ্ধাদের মাগফিরাত কামনায় অনুষ্ঠিত হয় বিশেষ মোনাজাত।
পরে উপজেলা পরিষদ চত্বরের অস্থায়ী মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। সেখানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী জেরীন কান্তা।
করোনা ভাইরাসের প্রেক্ষিতে অনুষ্ঠিত হয় ভার্সুয়াল আলোচনা সভা।
এছাড়াও দিনভর নানান কর্মসূচিতে পালিত হয়েছে মহান বিজয় দিবস। সংশ্লিষ্টরা সেসময় উপস্থিত ছিলেন ও প্রতিনিধিত্ব করেন।

এসকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী জেরীন কান্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) আলহাজ্ব মীর খায়রুল কবীর, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান,কাজী আসাদুজ্জামান শাহাজাদা, শাহানাজ নাজনীন খুকু, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, সাধারণ সম্পাদক আলিমুর রহমান, কলারোয়া প্রেসক্লাবের সিনিয়র সহ.সভাপতি সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সদস্য সরদার জিল্লুর রহমানসহ সকল সরকারি-বেসরকারি দপ্তরের প্রধানগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিগণ, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী, ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ জনতা।

পুষ্পার্ঘ অর্পণ অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক দীপক শেঠ ও মাস্টার শেখ শাহাজাহান আলী শাহিন।

এদিকে, উপজেলা সদর ছাড়াও বিভিন্ন ইউনিয়ন ও এলাকায় অনুরূপভাবে দিবসটি পালিত হয়েছে বলে জানা গেছে।