বেতনের দাবিতে সাতক্ষীরা পৌরসভায় ময়লার গাড়ি নিয়ে অবস্থান

সাতক্ষীরা পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা বকেয়া বেতনের দাবিতে পৌরসভার মধ্যে ময়লার গাড়ি রেখে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

বুধবার সকালে শহরের বিভিন্ন ডাস্টবিন থেকে ময়লা সংগ্রহ করে সেগুলো নিয়ে পৌরসভার মধ্যে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অবস্থান নেয় পরিচ্ছন্নতা কর্মীরা।

এতে নাগরিক সেবা নিতে ভোগান্তির শিকার হন পৌরসভার সেবা প্রত্যাশীরা।

পরে পুলিশের উপস্থিতিতে তাদের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলে বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেন- সাতক্ষীরা পৌরসভার সুইপার ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন, সুইপার ইউনিয়নের সহ-সভাপতি নুজরুল ইসলাম, সদস্য গণেশ মন্ডল, তরিকুল ইসলামসহ পরিচ্ছন্নতা কর্মীরা।

পরিচ্ছন্নতাকর্মীরা জানান, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশিতির বিরুদ্ধে নাশকতার মামলায় হওয়ায় গত ২ আগস্ট সাময়িকভাবে বরখাস্ত হন। ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পান কাজী ফিরোজ হাসান। পরে মেয়র চিশতি জামিনে মুক্তি পাওয়ার পরে পুনরায় দায়িত্ব গ্রহণ করেন। কিন্তু মেয়র চিশতি পৌরসভায় ঠিকমতো না আসায় তারা বেতন পাচ্ছে না।

পৌরসভার সুইপার ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন বলেন, সামান্য বেতনের আমরা চাকরি করি। এরপরেও যদি দুই মাস বেতন বন্ধ থাকে তাহলে এই দ্রব্যমূল্যর বাজারে আমরা কিভাবে চলবো।

তিনি আরও বলেন, এখন দোকান থেকেও আমাদেরকে আর মালামাল বাকি দিচ্ছে না। পরিবার পরিজনদের নিয়ে মানবেতর জীবনযাপন করছি। বেতন না দেওয়া পর্যন্ত তারা এ কর্মসূচি অব্যাহত রাখবে বলে জানান।

সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান বলেন, পরিচ্ছন্নতা কর্মীরা কঠোর পরিশ্রম করে পৌরসভা এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রেখেছে। তাদেরকে সামান্য পরিমাণ বেতন দেওয়া হয়। কিন্তু গত দুইমাস তাদেরকে কোন বেতন-ভাতা দেওয়া সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে আমি ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নেয়, পরে মেয়র সাহেব জামিনে মুক্তি পাওয়ার পরে পৌরসভায় আসলে তার দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। কিন্তু মেয়র সাহেব পৌরসভায় এক-দুইদিন আসার পরে আর আসেনি। এ কারণে কর্মচারীদের বেতন দেওয়া সম্ভব হয়নি। মেয়র মহোদয়ের সাথে কথা বলে যতদ্রুত সম্ভব সমস্যাটি সমাধানের চেষ্টা করবো।

তবে এ বিষয়ে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতির মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।