ব্রিজ আছে, নেই কোনো সংযোগ সড়ক!

ময়মনসিংহের ফুলপুরে ব্রিজ থাকলেও নেই কোনো সংযোগ সড়ক। উপজেলার ছনধরা ইউনিয়নের বাইশ কাহনিয়া খালের উপর ওই ব্রিজ। ব্রিজ নির্মাণের প্রায় দেড় বছর পার হলেও দুই পাশে নির্মাণ করা হয়নি কোনো সংযোগ সড়ক। ফলে এ ব্রিজ পূরণ করতে পারছে না এলাকাবাসীর কাঙ্খিত স্বপ্ন।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ২০১৮-১৯ অর্থ বছরে শুভ এন্টারপ্রাইজ নামীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ৩৬ ফুট দৈর্ঘ্য ও ১৪ ফুট প্রস্থবিশিষ্ট ওই ব্রিজটি নির্মাণ করে। এতে প্রায় ২৯ লাখ টাকা ব্যয় হয়েছে। এতো টাকা ব্যয় করে ব্রিজটি নির্মাণ করা হলেও সংযোগ সড়ক না থাকায় এটি জনগণের কোনো কাজে আসছে না। এই রাস্তা দিয়ে ছনধরা, রামসোনা ও বাইশ কাহনিয়াসহ প্রায় ৭ গ্রামের মানুষ চলাচল করে থাকে।

রামসোনা গ্রামের ফাহিম হাসান বলেন, এটি একটি লোক দেখানো ব্রিজ। এই ব্রিজ নির্মিত হলেও এর কোনা সুফল আমরা পাচ্ছি না। অলীউল্লাহ নামে এক পথচারী বলেন, এখানে সংযোগ সড়ক নাই, ব্রিজ দিয়া লাভ কি। আমরার দুর্ভোগ তো রয়েই গেল।

এ ব্যাপারে জানতে চাইলে ফুলপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) জাকারিয়া আলম বলেন, আমি কিছুদিন আগে এ উপজেলার অতিরিক্ত দায়িত্ব গ্রহণ করেছি। ওই ব্রিজের বিষয়টি কেবল আপনার নিকট থেকে জানলাম। বিষয়টি নিয়ে ইউএনও স্যারের সাথে আলাপ করে ব্যবস্থা নিব।

উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের সাথে এ বিষয়ে কথা বললে তিনি জানান, বিষয়টি খতিয়ে দেখে খুব শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যসূত্র: বিডি-প্রতিদিন