ভাষার মাসের প্রথম দিনে পায়রা বন্দরে নতুন স্কুলের উদ্বোধন

দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রায় প্রথমবারের মতো ৪০ জন শিক্ষার্থী ও ৮ জন শিক্ষক নিয়ে পায়রা প্রিপারেটি স্কুলের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারী) বেলা এগারোটায় বন্দরের মাল্টিপারপাস ভবনের তিন তলায় শান্তির প্রতিক পায়রা উড়িয়ে এ স্কুলের উদ্বোধন করেন বন্দর চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল সোহায়েল আহম্মেদ।

এসময় নতুন বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থী, অভিভাবক, বন্দরের কর্মকর্তা-কর্মচারী ও সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। বন্দর চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল সোহায়েল আহম্মেদ জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব দেশের শিক্ষা ব্যবস্থার উন্নতি কল্পে তার প্রচেষ্টা ছিল চেতনায়। তাই ভাষার মাসে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে এই শিক্ষা প্রতিষ্ঠানটি উদ্বোধন করা হয়েছে।

পর্যায়ক্রমে বন্দর কেন্দ্রিক মাধ্যমিক বিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় চালু করতে মাষ্টার প্লান হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যে এসব শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য যায়গা নির্ধারন করে রাখা হয়েছে। একটা সময়ে এই পায়রা বন্দরকে ঘিরে হাব তৈরি হবে। এবং শুধু দক্ষিণাঞ্চল নয়, দেশের বিভিন্ন স্থান থেকে পায়রা বন্দরের বিদ্যালয় থেকে উচ্চ শিক্ষালাভ করবে মেধাবী শিক্ষার্থীরা।

এছাড়া তিনি বলেন, এই প্রিপারেটি স্কুলের জন্য স্থায়ী ভবন নির্মাণ এবং শিক্ষক নিয়োগ কার্যক্রম চলোমান রয়েছে। এখানে সকল শ্রেনীর পরিবারের শিক্ষার্থীরা পাঠদানের মধ্যেদিয়ে মেধা বিকাশে বেড়ে উঠবে। এবং এই শিশুরাই আগমী দিনে দেশ ও জাতী গঠনে ভুমিকা পালন করবে।